×
ব্রেকিং নিউজ :
দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন তেহরানের ২টি বিমানবন্দরে আবারো ফ্লাইট চালু জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস-এর মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন: অর্থমন্ত্রী রাঙ্গামাটিতে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাশের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক পরলোকে জাতীয় পতাকার অন্যতম নকশাকার শিব নারায়ন দাশ
  • প্রকাশিত : ২০২২-১২-০৫
  • ৩২১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ৮৭ বছর বয়স্ক বৃদ্ধ পিতা ইমান আলী কে বোঝা মনে করে রাস্তায় ফেলে গেছে তারই ওউরোশজাত দুই সন্তান। ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সদর ইউনিয়নের বাঁখুয়া গ্রামে।
বৃদ্ধ ইমান আলীর প্রতিবেশীরা জানান, তার দুই ছেলে রিপন ও রাকিব । ছেলেরা তাকে ঠিকমোত ভরন পোষন করতো না। ছেলেরা ইমান আলীকে ভুলিয়ে ভালিয়ে বরন পোষন ও ঠিকমোত ভাত কাপড় দেওয়ার মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে তার একমাত্র সম্বল ৫ শতক ভিটেবাড়িটি লিখে নেয়। বাড়ি লিখে নেওয়া পর থেকে চলে বাবার উপর অমানবিক নির্যাতন। ইমান আলীর ছেলেরা ভরনপোষন তো দুরের কথা ভিটে বাড়ী লিখে নেওয়ার পর থেকে চলে অমানবিক নির্যাতন। লাঠি ঝাটা খেতে হয় প্রতিনিয়ত এরই এক পর্যায় ইমান আলীর দুই ছেলে মিলে রাতের অন্ধকারে বাবা ইমান আলীকে ঢাকা-পাবনা মহা সড়কের ধারে পূর্বদেলুয়া বাস¯ট্যান্ডের পাশে ফেলে রেখে চলে যায়। স্থানীয়রা তাকে একটি দোকানের সামনে পাটি পেরে বসিয়ে রাখে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেয়।
খবর পেয়ে রবিবার রাতে নির্বাহী কর্মকর্তা উজ্জল হোসেন বৃদ্ধ ইমান আলীকে উদ্ধার করে উল্লাপাড়া ৩০ শয্যা হাসপাতালে ভর্তি করেন। সেই সাথে তার চিকিৎসা ও খাবার সরবরাহের দায়িত্ব নেন। একই সঙ্গে ইমান আলীকে তার ছেলেদের নামে লিখে দেওয়া বাড়ির আঙ্গীনায় একটি ঘর করে দেওয়ার ঘোষণা দেন। অসুস্থ ইমান আলী এক সময়ে উল্লাপাড়া মার্চেন্টস পাইলট উচ্চ বিদ্যালয়ের পিয়ন ছিলেন। ১৯৯৫ সালে তিনি অবসরে যান।
উল্লাপাড়া ৩০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সামিউল ইসলাম রনি জানান, হাসপাতাল থেকে ইমান আলীর সব ধরণের চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে তিনি উচ্চ রক্তচাপ এবং হাঁপানী রোগে ভুগছেন। এখন অনেকটাই সুস্থ্য আছেন।
এব্যাপারে অসুস্থ্য বৃদ্ধ ইমান আলীর সঙ্গে কথা বললে তিনি জানান, এখন তিনি হাসপাতালে ভর্তি হওয়ার পর কিছুটা ভালো আছেন। ইমান আলী উল্লাপাড়ার নির্বাহী কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার উজ্জল হোসেন জানান, সন্তানেরা তার নিজের বৃদ্ধ বাবাকে এভাবে রাস্তায় ফেলে রেখে চলে যাওয়ার বিষয়টি চরম অমানবিক ঘটনা বলে আত্ম প্রকাশ করেন। তিনি ইমান আলীকে প্রতি মাসে ৩০ কেজি করে চাল এবং টিসিবির নিয়ন্ত্রিত মূল্যে অন্যান্য খাবার সামগ্রী প্রদানের ব্যবস্থা করে দিয়েছেন। সেই সাথে উল্লাপাড়া সদর ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রতি মাসে ১০০০ করে টাকা দেওয়ারো ব্যবস্থা করেন। তিনি আরো জানান, পিতার প্রতি এহেন ব্যবহার সমাজ সংসারে জন্য খুবই খারাব দৃষ্টান্ত। বৃদ্ধ বয়সে সন্তানেরা বৃদ্ধ পিতাকে সেবা দিবে এটাই স্বাভাবিক। কবে আসবে সেই দিন জগত সংসারে সকল বৃদ্ধ পিতা মাতা বৃদ্ধ বয়সে তাদের সন্তানদের নিরাপদ আশ্রয়ে থাকতে পারবেন ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat