×
ব্রেকিং নিউজ :
শিক্ষার্থীদের জ্ঞানার্জনের পাশাপাশি দেশ ও জনগণের কল্যাণে কাজ করার আহবান আইজিপির নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে ২৫ তম বিসিএস ফোরামের শ্রদ্ধা ড্রিমলাইনারের কারিগরি বিষয়ে বোয়িংয়ের সঙ্গে কথা বলতে বিমানের প্রতি পর্যটনমন্ত্রীর নির্দেশ জাতির পিতার সমাধিতে অগ্রণী ব্যাংকের দুই ডিএমডির শ্রদ্ধা সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন : হুইপ ইকবালুর রহিম উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের কাল থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট : তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না তাপদাহের কার সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ
  • প্রকাশিত : ২০২২-১২-০৫
  • ২৯৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথাইলে চুয়ার্ড এবং নেপালের নবনিযুক্ত রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকের সাথে বৈঠক করেছেন।
আজ সোমবার স্বাস্থ্যমন্ত্রীর নিজ দপ্তরে আলাদাভাবে দুটি বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে উভয় দেশ নিজ নিজ দেশের পক্ষ থেকে বাংলাদেশের স্বাস্থ্য সেবা খাতে সহযোগিতা, পরামর্শ ও আধুনিক চিকিৎসা সেবায় করণীয় বিষয়ে আলোচনা করেন।
সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত বাংলাদেশের স্বাস্থ্য খাতে সুইজারল্যান্ড কীভাবে সহযোগিতা করতে পারে সেটি জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী দেশের চিকিৎসকদের উন্নত প্রশিক্ষণ প্রদান, মানসম্পন্ন চিকিৎসা যন্ত্রপাতি ক্রয়, অবকাঠামোগত উন্নয়নসহ অন্যান্য জরুরি দিকগুলো তুলে ধরেন।
ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ কী কী প্রস্তুতি নিয়েছে সে ব্যাপারে সুইজ রাষ্ট্রদূত জানতে চাইলে, স্বাস্থ্যমন্ত্রী ডেঙ্গু রোগীদের চিকিৎসায় যথাযথ ব্যবস্থা রাখা হয়েছে বলে জানান। সুইজারল্যান্ডের দূতাবাসসহ সকল অ্যাম্বেসিতে করোনার ভ্যাকসিন শুরু থেকে এখনো বিনামূল্যে দেয়া হচ্ছে বলে জাহিদ মালেক উল্লেখ করলে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত সন্তুষ্টি প্রকাশ করেন।
অন্যদিকে, নেপালের রাষ্ট্রদূত বাংলাদেশে অধ্যয়নরত সেদেশের মেডিকেল শিক্ষার্থীদের জন্য কিছু সুযোগ-সুবিধা বৃদ্ধি করার অনুরোধ জানালে স্বাস্থ্যমন্ত্রী বিষয়গুলো নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আলোচনা করবেন বলে জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat