×
ব্রেকিং নিউজ :
তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময় জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান পণ্যের দাম বাড়াতেই বিএনপির ভারত বর্জন কর্মসূচি : নাছিম কর্ণফুলী নদীতে ফিশিং বোটে বিস্ফোরণ, দগ্ধ ৪ জনকে চমেকে ভর্তি
  • প্রকাশিত : ২০২২-১১-৩০
  • ২১৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর দূরদর্শিতা দিয়ে উপলব্ধি করেছিলেন দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ দু’টি সম্পদ। একটি হচ্ছে সোনার মানুষ; অপরটি সোনার মাটি।
তিনি বলেন, এই মাটিতে কৃষকদের সোনার ফসল ফলানোর জন্য করোনাভাইরাসের মহামারিতে খাদ্য সংকট না হওয়ায় দুর্ভিক্ষের মোকাবেলা করতে হয়নি।
জুনাইদ আহমেদ পলক আজ কৃষি প্রণোদনার আওতায় নাটোরের সিংড়া উপজেলার ১৩ হাজার ৯শ’ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বোরো ধানের বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।  
সিংড়া উপজেলা সহকারী ভূমি কমিশনার আল-ইমরানের সভাপতিত্বে এতে সিংড়া উপজেলা কৃষি কর্মকর্তা সেলিম রেজা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানসহ এলাকার কৃষকগণ উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী কৃষি এবং কৃষকদের উন্নয়নে বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করে বাস্তবায়ন করছেন।
তিনি বলেন, সার, বীজসহ কৃষি উপকরণ ও সেচের জন্য নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের প্রয়োজনীয় ব্যবস্থা করেছেন। এতে কৃষকদের মুখে হাসি ফুটেছে এবং দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। চলনবিলের কৃষকদের শস্য উৎপাদন বেড়ে দেড় গুণ হয়েছে।
পলক বলেন, ১৩ বছর আগে বাংলাদেশ খাদ্য ঘাটতির দেশ ছিল, সেচের পানির জন্য কৃষকদের হাহাকার করতে হয়েছিল। ১৯৯১ থেকে ’৯৬ ও ২০০১ থেকে ২০০৬ সালে ন্যায্যমূল্যে সার, তেল ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পাওয়ার অধিকার আদায়ের জন্য আন্দোলন করার অপরাধে কৃষকদেরকে জীবন দিতে হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কৃষকদেরকে একটি উন্নত জীবন উপহার দিয়েছেন।
পরে প্রতিমন্ত্রী সিংড়া উপজেলার কৃষকদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার ধানের বীজ ও সারসহ কৃষি উপকরণ বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat