×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-১১-২০
  • ২৫৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, দেশের অর্থনীতি সচল থাকার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন ৫০টি শিল্প ও অবকাঠামো উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করতে পেরেছেন।
তিনি বলেন, দেশের জন্য দুর্ভাগ্য হচ্ছে বর্তমান বাস্তবতার মধ্যেও একটি মহল দেশের ১৭ কোটি মানুষের ভাগ্য নিয়ে রাজনৈতিক খেলায় অবতীর্ণ হয়েছে। এটা জাতির জন্য চরম দুর্ভাগ্য। তবে, এ বিষয়ে সরকার সতর্ক রয়েছে।
খালিদ মাহমুদ চৌধুরী আজ রাজধানীর জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে দৈনিক ইত্তেফাকের উদ্যোগে আয়োজিত ‘বাংলাদেশের শিপিং খাত ঃ বাস্তবতা ও করণীয়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
অনুষ্ঠানে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ শিপিং এজেন্ট এসোসিয়েশেনের সিনিয়র ভাইস চেয়ারম্যান সৈয়দ ইকবাল আলী শিমুল।
দৈনিক ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি সাইদুল ইসলামের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ শাহজাহান (ভার্চুয়ালি), বাংলাদেশ ইনল্যান্ড কন্টেইনার ডিপো এসোসিয়েশেনের সভাপতি নূরুল কাইয়ুম খান, বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মো. আইনুল ইসলাম, বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, বাংলাদেশ ফ্রেইট ফরওয়ার্ডস এসোসিয়েশেনের সভাপতি কবির আহমেদ প্রমুখ।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, গ্রামীণ অর্থনীতি এখনো ভালো আছে; চাঙ্গা আছে। তিন বছর আগে বিশে^র ন্যায় বাংলাদেশ কোভিড আক্রান্ত হয়েছে। সেসময় অনেক কিছু অচল হয়ে গেলেও শুধু সচল ছিল সরকার এবং সরকারের সেই পদক্ষেপের কারণেই বাংলাদেশের অর্থনীতি বেঁচে গেছে। বাংলাদেশের মানুষও বেঁচে গেছে।
প্রতিমন্ত্রী বলেন, কোভিডকালীন অর্থনীতিকে আগলে রাখার জন্য সরকার অবশ্যই প্রশংসার দাবি রাখে। তবে দুর্ভাগ্য এটাই যে দেশকে তলানিতে ঠেলে দেয়ার জন্য কিছু মানুষ রাজনীতি করছে।
‘গতকাল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করা হয়েছে’ এ বিষয়টি উল্লেখ করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, দেশ যদি তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়, তাহলে কি আমরা আলোচনায় বসতাম। সুযোগই ছিলনা। এই ধরনের অসংলগ্ন কথাবার্তা বলে দেশের মানুষকে আতংকিত করার অধিকার কারো নাই।
এ বিষয়ে তিনি বলেন, দেশের রিজার্ভ আছে। কোভিডের সময় রিজার্ভ বেড়ে গিয়েছিল। এখন সচল হয়েছে। কেনা কাটা হচ্ছে। রিজার্ভ কিছুটা কমছে। এর মানে এই নয়; দেশের অর্থনীতি দুর্বল হয়ে গেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat