×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৯-২১
  • ২১৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

‘পাকিস্তানই ভালো ছিল’ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নেতৃবৃন্দ বলেছেন, মির্জা ফখরুল যদি পাকিস্তানকেই স্বস্তির জায়গা মনে করেন দলবল নিয়ে তাদের সেই দেশেই চলে যাওয়া উচিত বলে বাংলাদেশের সাংবাদিক সমাজ মনে করে। 
নেতৃবৃন্দ বলেন, কোন স্বাধীন দেশে অন্য কোন দেশের ধারক বাহকরা রাজনীতি করতে পারে না। কাজেই মির্জা ফখরুলদের এদেশে রাজনীতি করারই কোন অধিকারই নেই। পাকিস্তানের সমর্থক কারো অধিকার রক্ষার দায় বাংলাদেশের নেই ।  
বিএফইউজে’র সভাপতি ওমর ফারুক ও ভারপ্রাপ্ত মহাসচিব রাশেদ রিপন বাংলাদেশের সাংবাদিক সমাজের পক্ষে দেয়া আজ এক বিবৃতিতে এসব কথা বলেন। 
নেতৃবৃন্দ বলেন, এই মন্তব্যের জন্য মির্জা ফখরুলকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। ক্ষমা না চাইলে তাকে তাদের পেয়ারে পাকিস্তানে চলে যেতে হবে। দেহ বাংলাদেশে আর মন পাকিস্তানে, এমন কেউ বাংলাদেশের নাগরিক হতে পারে না ।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিএনপি মহাসচিবের এই বক্তব্যে সাংবাদিক সমাজ ক্ষুদ্ধ হলেও বিস্মিত হয়নি। কারণ তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বাংলা ভাষা পড়তে ও লিখতে পারতেন না, তাদের দলের চেয়ারম্যান বেগম খালেদা জিয়া পাকিস্তানী জেনারেল জানজুয়ার মৃত্যুতে শোকবার্তা পাঠিয়ে তার পাকিস্তান প্রেমের পরিচয় দিয়েছেন। বাংলাদেশ যখন ১৯৭১ সালের যুদ্ধাপরাধীদের বিচার করে সেই তালিকায় বিএনপির নীতি নির্ধারকও অনেকে ছিলেন। তাদের বিচারের বিরুদ্ধে পাকিস্তান পার্লামেন্টে  প্রস্তাব নেয়া হয়। কাজেই মির্জা ফখরুলের বক্তব্য তারই ধারাবাহিকতারই অংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat