×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৯-০২
  • ২৬৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেউলিয়া শ্রীলঙ্কার ক্ষমতাচ্যুত সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে তার স্বেচ্ছা নির্বাসন শেষ করে থাইল্যান্ড থেকে দেশে ফিরছেন বলে আশা করা হচ্ছে। একজন শীর্ষ প্রতিরক্ষা কর্মকর্তা এএফপি’কে এ কথা জানিয়েছেন।
দেশটিতে নজিরবিহীন অর্থনৈতিক সংকটের জন্য তাকে দায়ী করে কয়েক মাস ধরে বিক্ষোভের মধ্যে জনতা তার সরকারি বাসভবনে হামলা চালানোর পর ৭৩ বছর বয়সী এই নেতা জুলাই মাসে সামরিক পাহারায় দ্বীপ দেশটি থেকে পালিয়ে যান।
ব্যাংককে যাওয়ার আগে তিনি সিঙ্গাপুর থেকে পদত্যাগ করেন, যেখানে তিনি তার উত্তরাধিকারীর জন্য তার প্রত্যাবর্তনের সুযোগ দেয়ার জন্য আবেদন করছিলেন।
নাম প্রকাশে অনিচ্ছুক প্রতিরক্ষা কর্মকর্তা শুক্রবার এএফপি’কে বলেন, ‘তিনি ভার্চুয়াল বন্দী হিসাবে একটি থাই হোটেলে বসবাস করছেন এবং তিনি দেশে ফেরার আগ্রহ প্রকাশ করেছেন।’ ‘আমাদের বলা হয়েছে যে তিনি শনিবার খুব ভোরে দেশে ফিরবেন।’
‘শনিবার তার ফিরে আসার পর আমরা তাঁর সুরক্ষা জন্য একটি নতুন নিরাপত্তা বিভাগ তৈরি করেছি। এই ইউনিট সেনাবাহিনী এবং পুলিশ কমান্ডোদের সমন্বয়ে তৈরি করা হয়েছে।’
শ্রীলঙ্কার সংবিধান সাবেক প্রেসিডেন্টের জন্য দেহরক্ষী, একটি গাড়ি এবং বাসস্থানের নিশ্চয়তা দেয়।
সিঙ্গাপুর তার ২৮ দিনের ভিসার মেয়াদ বাড়াতে অস্বীকার করার পর রাজাপাকসে থাইল্যান্ডে যান,  কিন্তু ব্যাংককের নিরাপত্তা কর্তৃপক্ষ নিরাপত্তার জন্য তাকে তার অবস্থান থেকে বের না হতে নিষেধ করেছে।
প্রাক্তন প্রেসিডেন্টের থাইল্যান্ডে থাকার জন্য ৯০-দিনের ভিসা ছিল, তবে তার স্ত্রী, একজন বডিগার্ড  এবং একজন সহযোগীকে নিয়ে দেশে ফিরতে আগ্রহী।
রাজাপাকসের ছোট ভাই সাবেক অর্থমন্ত্রী বাসিল গত মাসে প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের সঙ্গে দেখা করে সাবেক প্রেসিডেন্টের সুরক্ষার অনুরোধ করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat