×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৯-০১
  • ৩০৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে দেশের ১০৫টি সাংগঠনিক জেলায় সম্মেলনের মাধ্যমে শক্তিশালী কমিটি করার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।
আজ বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতাদের সাথে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভা শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা জানান সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।
তিনি বলেন, ঢাকা, নারায়নগঞ্জ, গাজীপুর, মুন্সিগঞ্জ, গোপালগঞ্জ, মাদারীপুর, ফরিদপুর, শরীয়তপুর, রাজবাড়ী, নরসিংদী, মানিকগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, ময়মনসিংহ জেলায় ১০৫টি উপজেলা ও তার অধীন থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডে সংশ্লিষ্ট জেলা কমিটির সমন্বয়ে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের জন্য দায়িত্ব প্রদান করা হয়েছে।
আফজালুর রহমান বাবু জানান, প্রথম ধাপে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের আওতাধীন ১২৯টি ওয়ার্ডে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, জাতীয় পরিষদের নেতৃবৃন্দকে মহানগরের নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে সম্মেলনের মাধ্যমে ওয়ার্ড কমিটি গঠন করার লক্ষ্যে ওয়ার্ড ভিত্তিক দায়িত্ব প্রদান করা হয়েছে।
স্বেচ্ছাসেব লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হক সাচ্চু বলেন, অশুভ অপশক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে সারাদেশে গভীর চক্রান্তে লিপ্ত রয়েছে। ষড়যন্ত্রকারীদের অশুভ অপতৎপরতা প্রতিহত করতে সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, জাতীয় পরিষদ, জেলা ও মহানগরের সমন্বয়ে সাংগঠনিক কার্যক্রমকে আরো গতিশীল ও বেগবান করার লক্ষ্যে মাসব্যাপী সাংগঠনিক কর্মসূচি ঘোষণা করছি।
আগামী ৫ সেপ্টেম্বরের মধ্যে সংগঠনের ঢাকা মহানগরের কমিটি করার কথা জানিয়ে সাচ্চু বলেন, নতুন-পুরাতনের সমন্বয় করে ত্যাগী ও রাজপথের দু:সময়ের কর্মীদের অগ্রাধিকার দিয়ে কমিটি করা হবে। নতুনদের ক্ষেত্রে ছাত্রলীগের সাবেকদের দিয়ে সাজানো হবে।   
বৈঠকে সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, কাজী শহিদুল্লাহ লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, একেএম আজিম ও খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক নাফিউল করিম নাফা ও মেহেদী হাসান মোল্লা, দপ্তর সম্পাদক আজিজুল ইসলাম আজিজ ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন, উত্তরের সভাপতি ইসহাক মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat