×
ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ দেশ গড়ার অঙ্গীকার প্রতিরক্ষা স্থায়ী কমিটির দেশের উন্নয়নে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তি ব্যবহারের কোন বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী ভোলায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের বাজেটে তামাক পণ্যের দাম বৃদ্ধির দাবী শুধু চাকরির পেছনে ছুটবেনা, উদ্যোক্তা হবেন : স্বাস্থ্যমন্ত্রী যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি আপিল বিভাগের নবনিযুক্ত তিন বিচারপতির শপথ গ্রহণ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর
  • প্রকাশিত : ২০২২-০৯-০১
  • ৩৫০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

"শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুদা হবে নিরুদ্দেশ" এমন স্লোগানে বগুড়ায় খোলা বাজারে ৩০ টাকা কেজিতে চাল বিক্রি শুরু করেছ ওএমএস। জেলা প্রশাসক জিয়াউল হকের উপস্থিতিতে বৃহস্পতিবার সকাল ৯টায় সদর উপজেলার সাবগ্রাম ও সাড়ে ৯ টায় মানিকচক বাজার এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
জেলা প্রশাসক জানান, সারাদেশের ন্যায় বগুড়াতেও ৩০ টাকা কেজিতে খোলাবাজারে চাল বিক্রি শুরু হয়েছে। মানুষ এ চাল নিতে বেশ আগ্রহী। এর মাধ্যমে নিম্ন আয়ের মানুষ সকাল থেকে ৩০ টাকা কেজি মূল্যের চাল নেওয়ার জন্য লাইনে দাঁড়িয়ে যান। এ জন্য সুবিধা ভোগীরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।
বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মাদ আশ্রাফুজ্জামান বলেন, এ চাল গুলো নিটিং করা উন্নত মানের। শুক্র ও শনিবার বাদে সপ্তাহে পাঁচ দিন এ কর্মসূচি বিকেল ৫টা পর্যন্ত চলবে। তিন মাসব্যাপী এ কর্মসূচিতে সাধারণ ক্রেতার পাশাপাশি যারা টিসিবির কার্ডধারী তারাও এ চাল কিনতে পারবেন। এর মাধ্যমে প্রতিদিন ২০ হাজার ৮শ ক্রেতা সুবিধা পাবেন বলে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন, বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল মজিদ ও আবুল হোসেন খান, সদর উপজেলা এলএসডির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফফর হোসেন।
৩০ টাকা কেজি চাল কিনতে আসা মার্জিয়া বেগম জানান, বাজারে ৭০-৭৫ টাকা কেজি চাল বিক্রি হচ্ছে। আমাদের মত মধ্যবিত্তদের জন্য যা খুবই কষ্টদায়ক। প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ তিনি আমাদের জন্য ৩০ টাকা কেজিতে চাল কেনার ব্যবস্থা করে দিয়েছেন। এখানে থেকে ৩০ টাকা কেজিতে চাল কিনতে পেরে আমরা অনেক খুশি।
সদরের মানিকচক এলাকার এ চাল কিনতে আসা আবু বক্কর বলেন, ৩০ টাকা কেজিতে চাল কিনলাম। আগে এ টাকায় অর্ধেক চাল পেতাম। কম দাম চাল কিনতে পেরে আমি অনেক খুশী।
এদিকে জেলা খাদ্য অধিদপ্তর সূত্র জানায়, বগুড়া জেলা জুড়ে ৫২টি কেন্দ্রে ডিলারের মাধ্যমে ওএমএস এর চাল বিক্রি করা হবে। এর মধ্যে বগুড়া শহরে ১৩টি কেন্দ্র, ক শ্রেণীর পৌরসভা দুপচাঁচিয়া, সান্তাহার, শেরপুর ও নন্দীগ্রামে ৪টি করে ১৬টি কেন্দ্র এবং বাকি পৌরসভায় তিনটি করে কেন্দ্র এবং শাজাহানপুর উপজেলায় দুইটি কেন্দ্রে চাল বিক্রি করবেন ডিলাররা। প্রতিদিন ডিলাররা তাদের কেন্দ্র দুই টন করে চাল বিক্রি করবেন। এর মাধ্যমে ক্রেতারা সর্বোচ্চ পাঁচ করে চাল কিনতে পারবেন। প্রতি কেজি চালের দাম ঠিক করা হয়েছে ৩০ টাকা। এর মাধ্যমে প্রতিদিন ২০ হাজার ৮শ ক্রেতা সুবিধা পাবেন বলে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat