×
ব্রেকিং নিউজ :
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান পার্বত্য চট্টগ্রামেও সমানতালে উন্নয়নের গতিধারা এগিয়ে চলছে : পার্বত্য প্রতিমন্ত্রী জিআই পণ্যের গুণগত মান ও টেকসই সংরক্ষণের দিকে নজর দিতে হবে : শিল্পমন্ত্রী বাপেক্স ও এস.সি ইউরো গ্যাস সিস্টেমস এস.আর.এল রোমানিয়ার মধ্যে চুক্তি চলমান বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন ত্বরান্বিত করার নির্দেশ গণপূর্তমন্ত্রীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ দেশ গড়ার অঙ্গীকার প্রতিরক্ষা স্থায়ী কমিটির দেশের উন্নয়নে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তি ব্যবহারের কোন বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী ভোলায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৯-০১
  • ৩২৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নাটোর জেলায় আজ থেকে ওএমএস ও টিসিবি’র ভোক্তাদের মাঝে খোলা বাজারে খাদ্যশস্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে। সকাল সাড়ে আটটায় শহরের বনবেলঘড়িয়া বাইপাস মোড়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয়ের উপ সচিব ড. সাবিনা ইয়াসমিন।
এ সময় ড. সাবিনা ইয়াসমিন বলেন, খাদ্যশস্যের বাজার মূল্যের উর্ধ্বগতির প্রবণতা রোধ করে নি¤œ আয়ের জনগোষ্ঠীকে সহায়তা দেয়া এবং বাজার দর স্থিতিশীল রাখার লক্ষ্যে এ কার্যক্রম সারাদেশে একযোগে শুরু করা হয়েছে।
জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, দেশের প্রান্তিক জনগোষ্ঠীকে সুবিধা প্রদানের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশিত এ কর্মসূচির সুষ্ঠু বাস্তবায়নে জেলা ও উপজেলা প্রশাসন নিয়মিত মনিটরিং কার্যক্রম পরিচালনা করবে।
জেলা খাদ্য নিয়ন্ত্রক হারুন অর রশীদ জানান, জেলার আটটি পৌরসভা এলাকায় সপ্তাহের পাঁচ কর্মদিবসে ২৯ জন ডিলারের মাধ্যমে এ কযর্ ক্রম পরিচালনা করা হচ্ছে। প্রতিটি পৌর এলাকায় প্রতিদিন ২টন –করে চাল বিক্রি করা হবে। কেজি চাল ৩০ টাকা দরে জনপ্রতি পাঁচ কেজি করে বিক্রি করা হবে। এ সময় টিসিবি’র কার্ডধারী ব্যক্তিদের অগ্রাধিকার প্রদানে তাদের জন্যে পৃথক একটি লাইন থাকছে। টিসিবি’র কার্ডধারী ব্যক্তিরা মাসে দু’বার অর্থাৎ ১০ কেজি চাল কিনতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat