×
ব্রেকিং নিউজ :
শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে টাইগারদের প্রতি রাষ্ট্রপতি’র অভিনন্দন গাজীপুরে গ্যাসের আগুনে দগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ মেহেরপুরে বিদেশ ফেরত অভিবাসীদের বিষয়ে সেমিনার পীরগঞ্জ প্রেসক্লাবে ড. এম এ ওয়াজেদ মিয়া পাঠাগারে স্পিকারের বই উপহার ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা ২৯ মার্চ
  • প্রকাশিত : ২০২২-০৮-৩১
  • ৪০২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, সামনে বন্যার আশংকা থাকায় সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে ঝুঁকিপূর্ণ বাঁধের কাজ করতে হবে। 
আজ বুধবার পানি ভবনের সম্মেলন কক্ষে ২০২২-২৩ অর্থ বছরে বাস্তবায়নাধীন এডিপিভূক্ত প্রকল্পসমূহের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।  
জাহিদ ফারুক বলেন, মাঠ পর্যায় পরিদর্শন বাড়িয়ে ঝুঁকিপূর্ণ স্থান চিহ্নিত করে কাজ করতে হবে। নির্ধারিত সময়ে প্রকল্পসমূহ বাস্তবায়নে ব্যর্থতার জন্য দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।
তিনি বলেন, কোথায়ও বাঁধ ক্ষতিগ্রস্থ হলে সঙ্গে সঙ্গে তা সংস্কারের দ্রুত ব্যবস্থা নিতে হবে। বন্যার আশঙ্কা আছে এমন এলাকাগুলোর প্রশাসনকে সঙ্গে নিয়ে পানি সম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের যৌথভাবে কাজ করতে হবে। 
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের পর্যালোচনা সভায় ৮টি প্রকল্প নিয়ে আলোচনা হয়। 
সভায় পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার, অতিরিক্ত সচিব মিজানুর রহমান ও পানি উন্নয়ন বোর্ডের মহপরিচালক বজলুর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন। অতিরিক্ত সচিব এস এম রেজাউল মোস্তফা কামাল সভার কার্যবিবরণী উপস্থাপন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat