×
ব্রেকিং নিউজ :
দেশে করোনা সংক্রমণ কমেছে দশমিক ১৬ শতাংশ মহালয়া দিয়ে শুরু হলো শারদীয় দুর্গোৎসবের ক্ষন গণনা করতোয়ায় নৌকাডুবিতে প্রাণহানির ঘটনায় রেলপথ মন্ত্রীর শোক জি কে শামীম ও ৭ দেহরক্ষীর যাবজ্জীবন কারাদন্ড শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্ন করতে সরকার সকল ব্যবস্থা গ্রহণ করবে : পরিবেশমন্ত্রী বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপকের পিতার মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক সালেহ আহমদ তাকরীমকে সংবর্ধনা দেবে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণে সম্মিলিত প্রচেষ্টা নেয়ার আহ্বান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর কয়লাখনি দুর্নীতি : খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন ২৫ জানুয়ারি বিআইডব্লিউটিএ’র মাধ্যমে ৯০ ভাগ নদীর জায়গা দখলমুক্ত হয়েছে : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী
  • আপডেট টাইম : 22/09/2022 07:49 PM
  • 2 বার পঠিত

কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়  স্থায়ী কমিটির সভায় দৃষ্টি নন্দন ও পুষ্টিগুন সমৃদ্ধ কৃষিজ পণ্য উৎপাদনে গবেষণা কার্যক্রম জোরদার করার পরামর্শ দেয়া হয়েছে। 
কমিটির সভাপতি মতিয়া চৌধুরীর সভাপতিত্বে  আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য কৃষি মন্ত্রী  ড. আব্দুর রাজ্জাক, মুহা: ইমাজ উদ্দিন প্রাং, মো:মোসলেম উদ্দিন, মো: মামুনুর রশীদ কিরন, আনোয়ারুল আবেদীন খান, জয়াসেন গুপ্তা এবং উম্মে কুলসুম স্মৃতি সভায়  অংশগ্রহণ করেন।
সভায় কমিটির গত বৈঠকের  সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি এবং কৃষি মন্ত্রণালয়ের সার্বিক বিষয়ে বিশদ আলোচনা করা হয়। 
সভায় বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) ”খামারি মোবাইল অ্যাপ” উদ্ভাবন করায় কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন এবং অ্যাপটি প্রশিক্ষণপ্রাপ্ত উপসহকারী কৃষি কর্মকর্তা এবং কৃষকের  যথাযথভাবে প্রয়োগের ব্যবস্থা নিশ্চিত করতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
সভায় দক্ষিণাঞ্চলের উপকূলবর্তী জেলাগুলোতে কৃষির উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
এছাড়া, জলবায়ু পরির্তনের আলোকে কৃষককে সতর্ক রাখা এবং শীত মৌসুমের পঁচনশীল ফসল সংরক্ষণের ব্যবস্থা গ্রহণে মন্ত্রণালয়কে পরামর্শ দেয়া  হয়।
কৃষি মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানসহ কৃষি মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায়  উপস্থিত ছিলেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...