×
ব্রেকিং নিউজ :
আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহীদের মনোনয়নের আবেদনপত্র সংগ্রহের আহবান ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবীর তারিখ নির্ধারণে আগামীকাল চাঁদ দেখা কমিটির সভা অসাম্প্রদায়িক রাষ্ট্রের ভিত মজবুত করতে সাম্প্রদায়িক অপশক্তি রুখতে হবে : তথ্যমন্ত্রী দেশে করোনা সংক্রমণ কমেছে দশমিক ১৬ শতাংশ মহালয়া দিয়ে শুরু হলো শারদীয় দুর্গোৎসবের ক্ষন গণনা করতোয়ায় নৌকাডুবিতে প্রাণহানির ঘটনায় রেলপথ মন্ত্রীর শোক জি কে শামীম ও ৭ দেহরক্ষীর যাবজ্জীবন কারাদন্ড শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্ন করতে সরকার সকল ব্যবস্থা গ্রহণ করবে : পরিবেশমন্ত্রী বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপকের পিতার মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক
  • আপডেট টাইম : 20/09/2022 09:59 PM
  • 5 বার পঠিত

সনাতন ধর্মাবলম্বীদরে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বাংলাদেশ থেকে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় গেল ২ হাজার ৮০০ কেজি ইলিশ মাছ।
মঙ্গলবার দুপুরে জেলার আখাউড়া স্থলবন্দর দিয়ে দুটি পিকআপ ভ্যানে করে এই মাছ রপ্তানি করা হয়। দুপুর ২ টার দিকে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতরে ত্রিপুরা রাজ্যের আগরতলায় ২টি ট্রাকে করে ২ হাজার ৮০০ কেজি ইলিশ মাছ রপ্তানি হয়। ঢাকার কারওয়ান বাজারের প্রতিষ্ঠান ফিশ বাজার স্থানীয় সিএন্ডএফ এজেন্ড খলিফা এন্টারপ্রাইজের মাধ্যমে ইলিশ মাছগুলো রপ্তানি করেছে।
জানা যায়, দুর্গাপূজা উপলক্ষে সারা দেশে ৫৯টি মাছ রপ্তানিকারক প্রতিষ্ঠানকে ৫০টন করে ইলিশ মাছ রপ্তানি করার জন্য সরকার অনুমোদন দিয়েছে। এরই অংশ হিসেবে ফিশ বাজারের তত্বাবধানে এই স্থলবন্দর দিয়ে ৫০টন ইলিশ মাছ ভারতের আগরতলায় যাবে। ভারতের কৃষ্ণপদ রায় প্রতিষ্ঠান এই মাছগুলো গ্রহণ করবেন।
রপ্তানিকারক প্রতিষ্ঠানের সিএন্ডএফ এজেন্ড খলিফা এন্টারপ্রাইজের প্রতিনিধি মো. শাহনেওয়াজ মিয়া শানু বলেন, দুর্গাপূজা উপলক্ষে এই স্থল বন্দর দিয়ে ৫০ টন ইলিশ রপ্তানির অনুমোদন হয়েছে। আমরা ৫০ টন চালানের মধ্যে আড়াই টন ইলিশ ভারতের আগরতলায় পাঠানো হচ্ছে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে চালানের সবগুলো ইলিশ ভারতে পাঠানো হবে।
আখাউড়া কাস্টমসের রাজস্ব র্কমর্কতা মো. মিজানুর রহমান চৌধুরী বলেন, পূজা উপলক্ষে এ বছরে এ স্থল বন্দর দিয়ে ৫০টন ইলিশ রপ্তানি করা হবে। এই ইলিশ রপ্তানির মধ্যে দিয়ে সরকারের রাজস্ব আয় হরে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...