×
ব্রেকিং নিউজ :
আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহীদের মনোনয়নের আবেদনপত্র সংগ্রহের আহবান ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবীর তারিখ নির্ধারণে আগামীকাল চাঁদ দেখা কমিটির সভা অসাম্প্রদায়িক রাষ্ট্রের ভিত মজবুত করতে সাম্প্রদায়িক অপশক্তি রুখতে হবে : তথ্যমন্ত্রী দেশে করোনা সংক্রমণ কমেছে দশমিক ১৬ শতাংশ মহালয়া দিয়ে শুরু হলো শারদীয় দুর্গোৎসবের ক্ষন গণনা করতোয়ায় নৌকাডুবিতে প্রাণহানির ঘটনায় রেলপথ মন্ত্রীর শোক জি কে শামীম ও ৭ দেহরক্ষীর যাবজ্জীবন কারাদন্ড শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্ন করতে সরকার সকল ব্যবস্থা গ্রহণ করবে : পরিবেশমন্ত্রী বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপকের পিতার মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক
  • আপডেট টাইম : 20/09/2022 09:07 PM
  • 6 বার পঠিত

জাপানে সপ্তাহান্তে টাইফুন ননমাদলের আঘাতে দুইজনের মৃত্যু হয়েছে এবং আরও দুইজনকে ‘একেবারে অবচেতন’ অবস্থায় উদ্ধার করা হয়েছে। 
মঙ্গলবার সরকারের এক মুখপাত্র এ কথা জানিয়েছেন। খবর এএফপি’র
রোববার রাতে জাপানের কাগোশিমা নগরীতে ঘূর্ণিঝড়টি আঘাত হানে। এটি পশ্চিম উপকূল বরাবর অগ্রসর হওয়ার আগে এ ঘূর্ণিঝড়ের প্রভাবে কিউশু অঞ্চলে প্রবল বর্ষণ হয়।
মঙ্গলবার সকালে এটি দূর্বল হয়ে এক্সট্রাট্রপিক্যাল সাইক্লোনে পরিণত হয় এবং তা দেশটির উত্তরপূর্ব উপকূল অতিক্রম করে।
ঘূর্ণিঝড়ের আঘাতে নগরীর বহু গাছপালা উপড়ে পড়ে ও ঘরবাড়ির জানালার কাঁচ ভেঙ্গে যায় এবং এর প্রভাবে  মিয়াজাকি অঞ্চলের বিভিন্ন এলাকায় ২৪ ঘণ্টায় এক মাসের সমপরিমাণ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ অঞ্চলে দুইজনের মৃত্যু ঘটেছে। 
সরকারি মুখপাত্র হিরোজাকু মাতসুনো জানান, একেবারে অবচেতন অবস্থায় অপর দুইজনকে উদ্ধার করা হয়েছে।
তিনি জানান, নিখোঁজ আরেক ব্যক্তিকে উদ্ধারে কর্তৃপক্ষ অনুসন্ধান অভিযান চালাচ্ছে।
তিনি আরও জানান, এতে ১১৪ জন আহত হন। এদের মধ্যে ১৪ জনের অবস্থা আশংকাজনক।
মঙ্গলবার প্রথম প্রহর নাগাদ দেশব্যাপী প্রায় ১,৪০,০০০ ঘরবাড়ি বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে।  এসব ঘরবাড়ি অধিকাংশ কিউশুতে অবস্থিত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...