×
ব্রেকিং নিউজ :
ড. ওয়াজেদ মিয়ার সমাধিতে রংপুরের বিভাগীয় কমিশনারের শ্রদ্ধা গোপালগঞ্জে গ্রাম পুলিশের 'বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স ' শুরু মারমাদের জল উৎসবের মধ্য দিয়ে সমাপ্ত হলো পাহাড়ের বৈসাবী উৎসব বরগুনায় সাংসদকে সংবর্ধনা ও মেয়র কাউন্সিলরদের অভিষেক বিদেশে কর্মী প্রেরণে রিক্রুটিং এজেন্সিকে মানবিক হওয়ার আহ্বান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আলবার্টা পার্লামেন্টে বাংলা নববর্ষ উদযাপিত বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির কৃতি শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ : স্পিকার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত রাউন্ডের খেলা ২০ এপ্রিল নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানির বিকল্প ব্যবস্থা হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৮-২৩
  • ৩৭৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফ্লোরিডার তার বাড়ি থেকে এফবিআই জব্দ করা ব্যক্তিগত বিশেষাধিকার দ্বারা সুরক্ষিত ফাইলগুলো স্ক্রিন করার জন্য একটি স্বাধীন পক্ষের নাম দেয়ার জন্য আদালতকে অনুরোধ জানিয়ে সোমবার একটি মামলা দায়ের করেছেন।
এতে রাজনৈতিক কারণে তাকে এফবিআই টার্গেট করেছে বলে আদালতে দাবী করেন ট্রাম্প। তিনি  ৮ আগস্টের নজিরবিহীন অভিযানে নেওয়া ফাইলের দুই ডজনেরও বেশি বাক্স পর্যালোচনা করার জন্য একজন ‘স্পেশাল মাস্টার’ (বিচারক কর্তৃক নিযুক্ত অধস্তন কর্মকর্তা) নিযুক্ত করার আবেদন জানান। 
বিশেষ মাস্টার, যিনি তল্লাশির নির্দেশদাতা বিচার বিভাগের নির্দেশে কাজ করবেন না, তিনি নথিগুলি মূল্যায়ন করবেন এবং ট্রাম্পের পক্ষে ‘সুবিধাপ্রাপ্ত’ এমন নথিগুলো সংরক্ষণ করবেন।
ট্রাম্প এক বিবৃতিতে বলেছেন ‘মার-এ-লাগো তল্লাশি এবং জব্দ করা বেআইনি এবং অসাংবিধানিক ছিল এবং আমরা নথিগুলি ফেরত পেতে প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ নিচ্ছি।’
তিনি বলেন, ‘নির্বাহী বিশেষাধিকারের আবরনে অ্যাটর্নির ক্লায়েন্টের মাধ্যমে এই নথি জব্দ করা হয়েছে।’
এফবিআই ওয়ারেন্টে ইঙ্গিত দেওয়া হয়েছে যে ট্রাম্প অবৈধভাবে হোয়াইট হাউস থেকে তার প্রশাসনের উচ্চ শ্রেণীবদ্ধ নথি এবং অফিসিয়াল রেকর্ড নিয়েছিলেন যা তার কাছে থাকার অধিকার নেই এবং তিনি ফিরিয়ে দিতে অস্বীকার করেছিলেন।
এতে বলা হয়, অত্যন্ত সংবেদনশীল রেকর্ডগুলি সংরক্ষণ আইনের সম্ভাব্য লঙ্ঘনের পাশাপাশি চলমান ফেডারেল তদন্তের জন্য উপকরণগুলি গুরুত্বপূর্ণ ছিল।
সাবেক প্রেসিডেন্ট জড়িত থাকতে পারেন এমন তদন্তের মধ্যে রয়েছে, ২০২১ সালের ৬ জানুয়ারী  কংগ্রেসে ট্রাম্প সমর্থকদের আক্রমণের বিস্তৃত তদন্ত এবং তার সমর্থকদের দ্বারা ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ করার প্রচেষ্টার একটি ওভারল্যাপিংয়ের তদন্ত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat