×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০৮-১৪
  • ২৪৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বিশ্বে চারটি শিল্প বিপ্লবের আগে কৃষি-সভ্যতার যুগ শেষ হয়ে গেলেও ডিজিটাল বিপ্লবের ধারাবাহিকতায় বর্তমানে কৃষিতেও বিপুল সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। 
তিনি বলেন, ‘ডিজিটাল প্রযুক্তির সুযোগ কাজে লাগিয়ে কৃষি ও মৎস্যখাতে বৈপ্লবিক পরিবর্তনে আমাদের কাজ করার সুযোগ এসেছে।’ 
মোস্তাফা জব্বার শনিবার রাতে ঢাকাস্থ ময়মনসিংহ বিভাগ সমিতির  উদ্যোগে বিশিষ্ট সমাজ সেবক মোঃ আনিসুর রহমান খানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ডিজিটাল প্লাটফর্মে  আয়োজিত  এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।
সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ও বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সভাপতি মোস্তাফা জব্বার মরহুম এডভোকেট আনিসুর রহমান খানের নেতৃত্ব, দৃঢ়তা, আদর্শ ও অবদান  দৃষ্টান্ত হয়ে থাকবে উল্লেখ করে বলেন, ময়মনসিংহ বিভাগ আন্দোলনের এই নেতা তার কর্মের মাঝে চির অম্লান হয়ে থাকবেন।
বিশিষ্ট টিভি ও নাট্য  ব্যক্তিত্ব এবং  ময়মনসিংহ বিভাগ সমিতি ঢাকার সভাপতি ম. হামিদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বৃহত্তর ময়মনসিংহ সমিতি ঢাকার সভাপতি মোঃ আবুল কালাম আজাদ, সাবেক সিনিয়র সচিব আবদুস সামাদ  প্রমুখ বক্তৃতা করেন। 
সমিতির সাধারণ সম্পাদক, ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহ মোহাম্মদ আশরাফুল হক জর্জ অনুষ্ঠানটি  সঞ্চালনা করেন। 
বীর মুক্তিযোদ্ধা  মোস্তাফা জব্বার মহান মুক্তিযুদ্ধে আনিসুর রহমান খানের অবদান তুলে ধরে বলেন, তিনি তার কাজের মাধ্যমে বেঁচে থাকবেন। 
তিনি আরো বলেন, ময়মনসিংহ ব্রিটিশ ভারতের সর্ববৃহৎ জেলা হলেও নানা কারণে এ অঞ্চল অবহেলিত। 
মন্ত্রী সম্মিলিত উদ্যোগে ময়মনসিংহকে একটি ডিজিটাল কৃষি অঞ্চল হিসেবে প্রতিষ্ঠার মাধ্যমে মরহুম আনিসুর রহমানের আন্দোলনকে পরিপূর্ণ বাস্তবায়ন করারও আহ্বান জানান। 
এ সময় তিনি বলেন, আইওটি প্রয়োগ করে কৃষি ও মৎস্যখাত অত্যন্ত লাভজনক করা সম্ভব।
সংস্কৃতি প্রতিমন্ত্রী  আনিসুর রহমানের জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, তার মতো একজন মানুষের বড়  প্রযোজন। 
পরে, মরহুমের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat