×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি : শিল্পমন্ত্রী ভুটানের রাজাকে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে বিজিবির রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময়
  • প্রকাশিত : ২০২২-০৮-০৮
  • ৩৬২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের আদর্শ ধারণ করে সরকারি কর্মকর্তাদের মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।
তিনি বলেন, ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের আদর্শ ধারণ করে আমাদের কাজ করে যেতে হবে। বঙ্গবন্ধু সারাজীবন মানুষের কল্যাণে সংগ্রাম করেছেন, সংসার সামাল দিয়েছেন তিনি। বঙ্গবন্ধু জীবনের শ্রেষ্ঠ সময়গুলোর ১৩ বছর জেলে কাটিয়েছেন। মাত্র ৮ বছর বয়সে বঙ্গমাতার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন বঙ্গবন্ধু। তিনি কোনদিন বিরক্ত হননি বঙ্গবন্ধুর প্রতি, উৎসাহ ও সাহস জুগিয়েছেন।’ বঙ্গমাতাকে একজন আদর্শ গৃহিনী বলে উল্লেখ করেন তিনি।
সোমবার বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে মহীয়সী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মদিন উপলক্ষে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, ৫ সন্তানকে নিয়ে বঙ্গমাতা কঠিন সময় অতিবাহিত করেছেন। এর মাঝে সন্তানদের যোগ্য করে মানুষ করেছেন, দলের নেতা-কর্মীদের পরামর্শ দিয়েছেন। বঙ্গমাতা একজন দক্ষ গৃহিনী এবং রাজনীতিবিদের স্ত্রী ছিলেন। ৭ মার্চের ভাষণের আগে তিনি সঠিক পরামর্শই বঙ্গবন্ধুকে দিয়েছিলেন, একই ভাবে বঙ্গবন্ধুর প্যারোলে মুক্তির বিরোধিতা করে শর্তহীন মুক্তি চেয়েছিলেন।
টিপু মুনশি আরও বলেন, বঙ্গমাতা একজন সাধারণ গৃহিনী হলেও তাঁর সিদ্ধান্ত ছিল অসাধারণ। বঙ্গমাতা বাঙ্গালী জাতির প্রেরণার উৎস। তিনি একজন অতি সাধারণ গৃহিনী হয়েও, তাঁর অসাধারণ সিদ্ধান্ত বাঙ্গালী জাতির জন্য স্বাধীনতা অর্জনের পথকে সুগম করেছে।
বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে সভা ও দোয়া মাহলিফে বক্তৃতা করেন বাংলাদেশ ট্রেড এন্ড টেরিফ কমিশনের চেয়ারম্যান (সচিব) মাহফুজা আখতার, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপার্সন মো. মফিজুল ইসলাম, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. জাফর উদ্দিন, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম,  রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের প্রধান নিয়ন্ত্রক শেখ রফিকুল ইসলাম, জয়েন্ট স্টক কোম্পানী এন্ড ফার্মসসমুহের প্রধান নিয়ন্ত্রক শেখ সোয়েবুল আলম মজুমদার, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম শফিকুজ্জামান, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান। এতে স্বাগত বক্তব্য দেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মালেকা খায়রুননেছা।
সভা শেষে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat