×
ব্রেকিং নিউজ :
শেখ হাসিনার নেতৃত্বে পাহাড়ে উন্নয়নের ধারা ও শান্তি-সম্প্রীতি বজায় থাকবে : কুজেন্দ্র লাল ত্রিপুরা হাছান মাহমুদের সাথে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক : ঢাকায় দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি বৃদ্ধির সম্ভাবনা ১৮ এপ্রিল প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী শুরু হচ্ছে মুজিবনগর দিবস উদযাপনের মাধ্যমে বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে : রাষ্ট্রপতি চাহিদা মিটিয়েও জয়পুরহাটের সজনে রফতানি হচ্ছে মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে ‘মুজিবনগর দিবস’ বাঙালির পরাধীনতার শৃঙ্খলমুক্তির ইতিহাসে অবিস্মরণীয় দিন : প্রধানমন্ত্রী মির্জা ফখরুলের মিথ্যাচার জনগণকে বিভ্রান্ত করছে : হানিফ জাতীয় অভিযোজন পরিকল্পনায় জনস্বাস্থ্যের বিষয়টি যুক্ত করা হবে : পরিবেশ মন্ত্রী আসন্ন উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা বিএনপির বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালেন বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন চেয়ারম্যান
  • প্রকাশিত : ২০২২-০৮-০৭
  • ১৭২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

উত্তরপশ্চিম বঙ্গোপসাগরের উড়িষ্যা পশ্চিমবঙ্গ উপকূলে একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, উড়িষ্যা, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর প্রভাবে পরবর্তী তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় বিশেষ করে মধ্যঞ্চলে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।
আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু স্থানে এবং রাজশাহী ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারি থেকে ভারি হতে পারে।
আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় নিকলিতে সর্বোচ্চ ৯৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়াও শ্রীমঙ্গলে ৪৯, টাঙ্গাইলে ৪৭, নেত্রকোনায় ৪০ ও খুলনায় ৩২ মিলিমিটার বৃষ্টি হয়। এ সময় ঢাকায় ১৪ মিলিমিটার বৃষ্টি হয় বলে আবহাওয়া অফিস জানায়।
এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ।
আজ শনিবার রংপুরে সর্বনিম্ন ২৫ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গতকাল কুমিল্লায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস।
পূর্বাভাসে আরও বলা হয়, উত্তরপশ্চিম বঙ্গোপসাগরের উড়িষ্যা পশ্চিমবঙ্গ উপকূলে একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, উত্তর প্রদেশ, মধ্য প্রদশ, উড়িষ্যা, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ূ বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে
ঢাকায় আজ দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে।
সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯০ শতাংশ।
ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৩৮ মিনিটে এবং আগামিকাল সূর্যোদয় ভোর ৫ টা ৩১ মিনিটে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat