×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২২-০৮-০২
  • ৩৬১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম বলেছেন, সরকার গ্যাস, বিদ্যুতের সিস্টেম লস কমিয়ে আনার চেষ্টা করছে। তেলের দামের সাথে বিদ্যুৎ, এলএনজি ও কয়লার একটি সম্পর্ক রয়েছে। এই মুহুর্তে তেলের দাম কমানোর কোনো সম্ভাবনা নেই।  
নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিট্রিবিউশন কোম্পানীর গ্যাস লাইন মনিটরিংয়ের জন্য স্থাপিত সিসি ক্যামেরার উদ্বোধনী অনুষ্ঠানে জ্বালানী উপদেষ্টা এসব কথা বলেন।  
তৌফিক ই ইলাহী বলেন,  ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের  কারণে সারাবিশ্বে জ্বালানী তেলের সংকট দেখা দিয়েছে। এই সংকট মোকাবেলা করার জন্য দেশের ভেতর তিতাস গ্যাসের যে সব অবৈধ সংযোগ রয়েছে তা বিচ্ছিন্ন করেতে পারলে গ্যাস সাশ্রয় হবে। গ্যাসের প্রেসার ও প্রাপ্যতা বাড়বে। তিনি বলেন, যারা তিতাস বা বিদ্যুতের লোক বলে মিথ্যা পরিচয় দিয়ে অবৈধ সংযোগ দিচ্ছে, দেশের জ্বালানি খাতের ক্ষতি করছে তাদের শাস্তির আওতায় আনতে হবে।  ডিজেলের দাম বৃদ্ধি সম্পর্কে তিনি বলেন, দাম বৃদ্ধির বিষয়টি হিসাব নিকাশ করে করতে হবে। 
তিনি বলেন, ডিজেলের ডিমান্ড কমানোর জন্য ডিজেল চালিত পাওয়ার প্ল্যান্টগুলো বন্ধ রাখা হয়েছে। ডিজেল দিয়ে প্ল্যান্ট চালালে অনেক খরচ । তাই নিজেরা একটু কষ্ট সহ্য করে এই খরচ বাঁচানো হচ্ছে। অনুষ্ঠানে তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হারুন অর রশিদ বলেন, তিতাস গ্যাসের কোন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ইতিমধ্যে ৪ জনকে চাকুরি থেকে বরখাস্থ করা হয়েছে। ৫৪ জনের বিরুদ্ধে বিভাগীয় মামলা দেয়া হয়েছে। 
তিনি তিতাস গ্যাসের কর্মকর্তা কর্মচারীদের হুশিয়ার করে বলেন, কোন অভিযোগ পেলে কাউকে ছাড়া হবেনা। যারা অবৈধ সংযোগ গ্রহণ করে তাদের রুখতে হলে জনপ্রতিনিধিসহ স্থানীয় জনগনকে সচেতন হতে হবে। 
নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মনজুরুল হাফিজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পেট্রোবাংলার চেয়ারম্যান নাজমুল আহসান, তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হারুনুর রশীদ মোল্লা ও বিকেএমইএ’র  নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat