×
ব্রেকিং নিউজ :
বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭ জন কারাগারে জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সাবেক আইজিপি বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট
  • প্রকাশিত : ২০২২-০৮-০১
  • ৫৭৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শোকাবহ আগস্টের প্রথম দিন আজ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের ১৬ জন সদস্য ও স্বজনকে হারানোর মাস। শোকাবহ আগস্ট মাস জুড়ে নাটোরে জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।
শোকাবহ মাসের প্রাক্কালে রাত বারোটা এক মিনিটে জেলা আওয়ামী লীগ কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম রমজান, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মালেক শেখ, জেলা আওয়ামী লীগ নেতা সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু প্রমুখ।
শোকাবহ আগস্ট মাসে বিভিন্ন কর্মসূচি গ্রহণের নিমিত্তে জেলা প্রশাসন ইতোমধ্যে প্রস্তুতি সভা সম্পন্ন করেছে। সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের সকালে কালেক্টরেট ভবন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®স্তবক অর্পণ করা হবে। অনিমা চৌধুরী মিলনায়তনে আলোচনা সভা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে আবৃত্তি, রচনা এবং চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার ও সনদ বিতরণ করা হবে। এরআগে জেলা শিল্পকলা একাডেমি, জেলা শিশু একাডেমি এবং সরকারি গণগ্রন্থাগার স্কুল কলেজের শিক্ষার্থীদের জন্যে এসব প্রতিযোগিতার আয়োজন করবে। মসজিদে মসজিদে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যবৃন্দের মাগফেরাত কামনায় মুনাজাত পরিচালনা করা হবে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানেও বিশেষ প্রার্থনা আয়োজন করা হবে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১৯৭৫ সালের এ মাসেই বাঙালী জাতি হারিয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের ১৬ জন সদস্য এবং আত্মীয়-স্বজনকে। শোকাবহ মাসের প্রাক্কালে রাত বারোটা এক মিনিটে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে মাস ব্যাপী কর্মসূচি শুরু হয়েছে। জেলা আওয়ামী লীগের সকল কর্মসূচিতে নেতা-কর্মীরা স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে সফল করবেন বলে আশা করছি।
জেলা প্রশাসন সরকারের কেন্দ্রীয় কর্মসূচি বাস্তবায়নের পাশাপাশি স্থানীয়ভাবেও কর্মসূচি গ্রহণ করেছে। কালো ব্যাজ ধারণ, সরকারি ও বেসরকারি শিশু সদনের শিক্ষার্থীদের মাঝে উন্নত খাবার পরিবেশনসহ অন্যান্য কর্মসূচি বাস্তবায়ন করা হবে।
জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, আমরা শোকাবহ আগস্ট মাস পালনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে জেলা প্রশাসন। আগস্ট মাসের শোকে উজ্জীবিত হবেন সবাই। শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যাবে বাঙালী জাতি ও দেশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat