×
ব্রেকিং নিউজ :
চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময় জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান পণ্যের দাম বাড়াতেই বিএনপির ভারত বর্জন কর্মসূচি : নাছিম কর্ণফুলী নদীতে ফিশিং বোটে বিস্ফোরণ, দগ্ধ ৪ জনকে চমেকে ভর্তি যুক্তরাষ্ট্রে ছুরি হামলায় ৪ জন নিহত নিরাপত্তা নিয়ে আলোচনা করতে রুশ গোয়েন্দা প্রধানের উ.কোরিয়া সফর : কেসিএনএ গাজায় কয়েকটি হাসপাতালের আশপাশে ইসরায়েল হামাস তুমুল লড়াই চলছে যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি প্রেমের কথা নিজেই ফাঁস করলেন দিতিপ্রিয়া ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
  • প্রকাশিত : ২০২২-০৭-৩১
  • ৩৩৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

অডিট-আপত্তিকৃত অর্থ আদায়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের সরকারী হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। আজ রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির এক বৈঠকে এ সুপারিশ করা হয়। এটি ছিল এ কমিটির ৮০ ও একইসাথে ৮১তম বৈঠক।
কমিটির সভাপতি মোঃ রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মোঃ আব্দুস শহীদ, মোঃ আফছারুল আমীন, মোঃ শহীদুজ্জামান সরকার, র,আ,ম, উবায়দুল মোকতাদির চৌধুরী, মনজুর হোসেন, আহসানুল ইসলাম (টিটু), মুস্তফা লুৎফুল্লাহ এবং বেগম ওয়াসিকা আয়েশা খান অংশগ্রহণ করেন।
এই বেঠকে পূর্ত অডিট অধিদপ্তরের পক্ষ থেকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতাধীন সড়ক ও জনপথ অধিদপ্তরের ২০০৯-২০১০, ২০১০-২০১১ ও ২০১১-২০১২ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশ কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল’র বার্ষিক অডিট রিপোর্ট,২০১২-২০১৩ অর্থ-বছরে অন্তর্ভূক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং ১,২,৩,৪,৫,৬,৭,৮,৯ ও ১০ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। পূর্ত অডিট অধিদপ্তর প্রণীত পানি সম্পদ মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ২০১১-২০১২ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশ কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল’র বার্ষিক অডিট রিপোর্ট, ২০১২-২০১৩’র অন্তভূর্ক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং ১,২,৩,৪,৫,৬,৭,৮,৯,১০ ও ১১ নিয়েও বৈঠকে বিস্তারিত আলোচনা হয়।
বৈঠকে একাদশ জাতীয় সংসদের সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতির আংশিক নিষ্পন্ন ও অনিষ্পন্ন অডিট আপত্তি (অনুচ্ছেদ ১,২,৪,৫,৮,৯, ১০ ও ১১) বিষয়েও আলোচনা করা হয়। বৈঠকে উত্থাপিত এসব অডিট আপত্তি পর্যালোচনা ও বিশ্লেষণপূর্বক আপত্তিকৃত অর্থ আদায়ের পাশপাশি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়। 
পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, অর্থ বিভাগের যুগ্মসচিব, সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ, হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক অধিদপ্তরের ডেপুটি কনট্রোলার এন্ড অডিটর জেনারেলসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্মকর্তারা এ বৈঠকে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat