×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৭-৩১
  • ২৯১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সরকারি কর্মচারীরা অবসরের যাওয়ার পর সরকারের মালিকানাধীন, আংশিক মালিকানাধীন, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানগুলোতে চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত  ব্যক্তিদের নির্বাচনে অযোগ্য ঘোষণার প্রস্তাব করেছে জাতীয় পার্টি (জাপা)।
আজ নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে অংশ নিয়ে জাপা নেতৃবৃন্দ এ প্রস্তাব দেয়। 
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশনের সঙ্গে জাপা মহাসচিব মজিবুল হক চুন্নুর নেতৃত্বে পার্টির ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল সংলাপে অংশ নেন। 
সংলাপে পার্টির পক্ষ থেকে নির্বাচনী ব্যয় ২৫ লাখ টাকার পরিবর্তে ৫০ লাখ টাকা করার প্রস্তাবও করা হয়। 
এ ছাড়া আরো প্রস্তাব করা হয়েছে যে, নির্বাচনের সময় নির্বাচন কমিশনের অধীনে কর্মরত সব পর্যায়ের কর্মচারীরা নির্বাচন সংক্রান্ত কমিশনের কোনো নির্দেশ অমান্য করলে কমিশন সংশ্লিষ্ট বিভাগে না পাঠিয়ে নিজস্ব ক্ষমতাবলে যাতে  শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে পারে সেলক্ষ্যে প্রয়োজনীয় আইন করতে হবে।
ইউটিলিটিস বিল, ক্রেডিট কার্ডের বিলের জন্য প্রার্থিতা বাতিলের যে বিধান বর্তমানে বহাল রয়েছে তা বাতিল করার প্রস্তাব করা হয়েছে।
জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু ছাড়াও পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, এডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, ফখরুল ইমাম, মীর আব্দুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, এডভোকেট মো. রেজাউল ইসলাম ভূইয়া, লিয়াকত হোসেন খোকা, জহিরুল ইসলাম জহির, মোস্তফা আল মাহমুদ, ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন ভূইয়া, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু সংলাপে যোগ দেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat