×
ব্রেকিং নিউজ :
জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা মানবসম্পদ উন্নয়নে উচ্চ শিক্ষার বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৭-০৮
  • ৪০৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে শুক্রবার নারা অঞ্চলে নির্বাচনী প্রচারনাকালে গুলিবিদ্ধ হয়েছেন। তার বেঁচে থাকার তেমন কোন সম্ভাবনা দেখা যাচ্ছে না। দলীয় নেতা-কর্মীরা তার মৃত্যুর আশংকা করছেন। তাকে পিছন থেকে কে বা কারা গুলি করেছে, সে সম্পর্কে ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি অথবা পুলিশ কিছুই জানাতে পারেনি। তবে ক্ষমতাসীন এলডিপি জিজি সংবাদ সংস্থাকে জানিয়েছে, অ্যাবের ঘাড় থেকে প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। তার বেচে থাকার সম্ভাবনা নাই বললেই চলে। দেশটির নারা অঞ্চলে নির্বাচনী এক প্রচারণা অনুষ্ঠানে বন্দুক হামলা শিকার হওয়ার পর তার এমন পরিণতি হয়। স্থানীয় সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। খবর এএফপি’র।
জাতীয় সম্প্রচার কেন্দ্র এনএইচকে ও বার্তা সংস্থা কিয়োদো জানায়,  জাপানের সাবেক এ নেতা রোববারের উচ্চ কক্ষের নির্বাচনের প্রাক্কালে এক অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় গুলির শব্দ শোনা যায়।
তার ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি সূত্র বার্তা সংস্থা জিজি’কে জানায়, সেখানে গুলির শব্দের পরপরই ৬৭ বছর বয়সী অ্যাবে ঢলে পড়ে যান এবং তার ঘাড় থেকে রক্ত ঝরতে দেখা যায়।
কে কারা অ্যাবেকে গুলি করেছে সে সম্পর্কে এলডিপি বা স্থানীয় পুলিশ কেউ তাৎক্ষণিকভাবে এ খবর নিশ্চিত করতে পারেনি।
এনএইচকে ও কিয়োদো উভয় সংবাদমাধ্যম জানায়, এ ঘটনার পরপরই আ্যাবেকে হাসপাতালে নেওয়া হয়।
জাপানের দীর্ঘ সময় ধরে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনকারী অ্যাবে ২০০৬ সালে প্রথমে এক বছরের জন্য দেশের দায়িত্ব গ্রহণ করেন। পরে তিনি ২০১২ থেকে ২০২০ সাল পর্যন্ত আবারো জাপানের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat