×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৭-০৭
  • ৪২৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশের বৃহত্তম ঈদুল আযহার জামাত দিনাজপুরের গোর-এ-শহীদ বড় ময়দানে আয়োজনের সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
এছাড়া নিরাপত্তা ব্যবস্থা জোরদারে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যগণ দায়িত্ব পালন করবেন।
ইতোমধ্যে পর্যবেক্ষণ টাওয়ার নির্মাণসহ ঈদগাহের পরিস্কার পরিচ্ছন্নতা ও সংস্কার কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।
প্রায় ২২ একর আয়তনের এই বিশাল গোর-এ-শহীদ বড় ময়দানে ঈদগাহে এবার বিপুল সংখ্যক মুসল্লির সমাগম হবে বলে আশা করা হচ্ছে। দিনাজপুরসহ পার্শ্ববর্তী নীলফামারী ও জয়পুরহাট জেলার লাখ লাখ মুসল্লি ঈদুল আযহার জামাতে শরিক হবেন বলে আয়োজকরা আশাবাদ ব্যক্ত করেছেন।
দিনাজপুর সদর-৩ আসনের এমপি ও জাতীয় সংসদের হ্ইুপ ইকবালুর রহিমের ব্যক্তিগত প্রচেষ্টা এবং পরিকল্পনায় দেশের বৃহত্তম দৃষ্টিনন্দন ঈদগাহ মিনার ও ঈদগাহ মাঠ নির্মাণ করা হয়। ৫২ গম্বুজের ঈদগাহে ২ প্রান্তের মিনার ৬০ফুট এবং মাঝখানের ২টি মিনার ৫০ ফুট উচ্চতা। ইমাম দাড়ানোর স্থান মেহেরাবের গম্বুজের উচ্চতা ৪৭ ফিট। এর সঙ্গে রয়েছে ৪৯টি গম্বুজ। ৫১৬ ফুট দৈর্ঘের ৩২টি আর্চ নির্মান করা হয়েছে। পুরো মিনার সিরামিক ইটে নির্মিত এবং প্রতিটি গম্বুজ ও মিনারে নয়নাভিরাম লাইটিংয়ের ব্যবস্থা রয়েছে।
দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি আজ দুপুরে তার কার্যালয়ে সাংবাদিকদের জানান, এবারে ঈদুল আযহার প্রধান জামাত সকাল ৮টায় শহরের গোর-এ-শহীদ বড় ময়দান ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য,২০১৭ সালে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৫২ গম্বুজের বিশাল ঈদগাহ মিনারে করোনার কারণে ২০২০ ও ২০২১ সালে ঈদুল ফিতর ও ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হয়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat