×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন : হুইপ ইকবালুর রহিম উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের কাল থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট : তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না তাপদাহের কার সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ থিম্পুতে বাংলাদেশ ও ভুটানের পররাষ্ট্র বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত সেনা ঘাঁটিতে বিস্ফোরণের সময় আকাশে কোনো ড্রোন বা বিমান ছিল না : ইরাক তুরস্কের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছেন হামাস নেতা হানিয়াহ থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারও সংঘর্ষ শুরু: থাই সেনাবাহিনী ইরাকের সামরিক ঘাঁটিতে ‘বোমা হামলা’: নিরাপত্তা সূত্র শেরপুরে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের যাত্রা শুরু
  • প্রকাশিত : ২০২২-০৪-১৪
  • ৮৪৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কুমিল্লা জেলায় আজ বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে দলমত নির্বিশেষে সকল বয়সী নারী-পুরুষ নানান রঙের পোশক পড়ে নববর্ষকে বরণ করার জন্য নানা কর্মসূচীতে অংশগ্রহন করেন।
বাংলা নববর্ষ উৎযাপন উপলক্ষে সরকারি কর্মসূচির আলোকে জেলা প্রশাসনের উদ্যোগে সকালে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সকাল ৯টায় বিগত বছরের ন্যায় এবারও ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।
মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো: আবু জাফর খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহমেদ।
পরে মঙ্গল শোভাযাত্রায় নেতৃত্ব দেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহমেদ।
বর্ণাঢ্য শোভাযাত্রায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো: শওকত ওসমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: শাহাদাত হোসেনসহ জেলা প্রশাসনের সকল স্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ,বীর মুক্তিযোদ্ধাগণ সম্মিলিত সাংস্কৃতিক জোট, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, জিলা স্কুল, নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, কালেক্টরেট স্কুল এন্ড কলেজ এবং সরকারি-বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষকবৃন্দ এবং ছাত্র-ছাত্রীবৃন্দ।
বর্ণাঢ্য শোভাযাত্রা জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। পরে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বর্ষবরণের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে সকালে কবি নজরুল ইন্সটিটিউটের মুক্ত মঞ্চে জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের উদ্যোগে বর্ষবরণ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
নববর্ষ উপলক্ষে চিরায়ত ঐতিহ্যের ধারাবাহিকতায় রাজগঞ্জ বাজারে বিশাল মাছের মেলা এবং টাউন হল মাঠে ও ঠাকুরপাড়া কালী তলায় এবং দিগম্বরী তলায় বৈশাখী মেলা বসে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat