×
ব্রেকিং নিউজ :
বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭ জন কারাগারে জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সাবেক আইজিপি বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট
  • প্রকাশিত : ২০২২-০৪-১৪
  • ৩৮২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিশ্বের সপ্তম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে দশ হাজার রানের ক্লাবের সদস্য হলেন রোহিত শর্মা।
গতরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসরে ২৩তম ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে ২৮ রানের ইনিংস খেলার পথে অনন্য মাইলফলক স্পর্শ করেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত। আর দ্বিতীয় ভারতীয় হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রান করলেন তিনি।
রোহিতের আগে এই ফরম্যাটে ১০ হাজার রান করেছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল (১৪৫৬২ রান)-কাইরন পোলার্ড (১১৪৭৪ রান), অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ (১০৪৯৯ রান)-ডেভিড ওয়ার্নার (১০৩৭৩ রান), পাকিস্তানের শোয়েব মালিক (১১৬৯৮ রান) ও ভারতের বিরাট কোহলি (১০৩৭৯ রান)।
২৮ রানের ইনিংস খেলার পথে ৩টি চার ও ২টি ছক্কা মারেন রোহিত। এই ৩টি চারে আইপিএলের ইতিহাসে পঞ্চম ক্রিকেটার হিসেবে ৫০০টি বাউন্ডারি মারার অনন্য রেকর্ড গড়লেন রোহিত।
রোহিতের আগে আইপিএলে ৫শর বেশি চার মেরেছেন শিখর ধাওয়ান (৬৭৩টি), বিরাট কোহলি (৫৫৪টি), ডেভিড ওয়ার্নার (৫১৫টি) ও সুরেশ রায়না (৫০৬টি)।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat