×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২২-০২-২৩
  • ৪১০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত মি. এনরিকো নুনযিয়াতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সাথে সাক্ষাৎ করেছেন।
বুধবার তার কার্যালয়ে সাক্ষাৎকালে পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে, বিশেষ করে ঢাকা বিশ^বিদ্যালয়ে চলমান ইতালিয়ান ভাষা শিক্ষা কার্যক্রম নিয়ে তারা মতবিনিময় করেন।
এ সময় বৈঠককালে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ইতালির বিভিন্ন বিশ^বিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম গ্রহণের উপর গুরুত্বারোপ করা হয়।
আধুনিক ভাষা ইনস্টিটিউটে ইতালিয়ান ভাষা শিক্ষা কার্যক্রম প্রসারের ব্যাপারেও তারা গুরুত্বপূর্ণ আলোচনা করেন। আধুনিক ভাষা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের ইতালিয়ান ভাষায় দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে- ইতালি থেকে দক্ষ শিক্ষক ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসার ব্যাপারে ফলপ্রসূ আলোচনা করা হয়। এ ব্যাপারে শীগগিরই একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করা হবে বলে বৈঠকে জানানো হয়।
ঢাবি আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. এবিএম রেজাউল করিম ফকির এবং জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম উপস্থিত ছিলেন।
এ সময় রাষ্ট্রদূত মি. এনরিকো নুনযিয়াতা উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে বাংলাদেশ এবং ইতালির কূটনৈতিক সম্পর্কের ৫০-বছর পূর্তির একটি ক্রেস্ট উপহার দেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat