×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২০-১১-২৭
  • ৭৪৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস সঙ্কটের সর্বশেষ পরিস্থিতি পর্যালোচনায় দেখা গেছে, মার্কিন যুক্তরাষ্ট্র ভয়াবহ সময় অতিবাহিত করছে। করোনায় ২৪ ঘন্টায় সেখানে ২ হাজার ৪০০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। একদিনে সেখানে করোনার কারণে এটি হচ্ছে গত ছয় মাসের মধ্যে সর্বোচ্চ মৃত্যু।
রাশিয়ায় এক সপ্তাহের কম সময়ে দ্বিতীয়বারের মতো একদিনে ২৫,৪৮৭ জন নতুন সংক্রমিত ও ৫২৪ জন মারা গেছে।
এদিকে দক্ষিণ কোরিয়ায় মার্চের পর থেকে একদিনে সংক্রমণ সর্বোচ্চ হওয়ায় সেখানে তৃতীয় দফা সংক্রমনের ভীতি সঞ্চারিত হয়েছে।
এএফপি’র কাছে বৃহস্পতিবার পর্যন্ত প্রাপ্ত সরকারি সূত্রের হিসাব অনুযায়ী, কোভিড-১৯-এ গত ২৪ ঘন্টায় ১৪ লাখ মানুষ মারা গেছে। অন্যদিকে, ৬ কোটি ৪ লাখের বেশি মানুষ সংক্রমিত হয়েছে।
রিপোর্টে বলা হয়, এর আগের ২৪ ঘন্টায় বিশ্বব্যাপী মোট ১২,৩৫০ জনের বেশি লোকের মৃত্যু এবং ৬৩৫,১৩৮ জন নতুন সংক্রমিত হয়েছে।
রিপোর্ট অনুযায়ী কোভিড-১৯ এ মার্কিন যুক্তরাষ্ট্র সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ দেশ যেখানে ২৬২,২৮৩ জনের মৃত্যু হয়েছে। তারপরেই রয়েছে ব্রাজিল। সেখানে ১৭০,৭৬৯ জনের, ভারতে ১৩৫,২২৩ জনের, মেক্সিকোতে ১০৩,৫৯৭ জনের এবং যুক্তরাজ্যে মোট ৫৯, ৫৩৩ জনের মৃত্যু হয়েছে।
এদিকে ভ্যাকসিন প্রদানের সুরক্ষা নিয়ে প্রশ্ন ওঠায় ব্রিটিশ ওষুধ প্রস্তুতকারী সংস্থা অ্যাস্ট্রাজেনেকা কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য আরও গবেষণার প্রয়োজনের কথা বলেছে।
এদিকে, সুদানের প্রাক্তন প্রধানমন্ত্রী ও শীর্ষ বিরোধী দলীয় নেতা সাদিক আল-মাহদী (৮৪) ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।
সুইডিশ রাজ প্রাসাদ জানিয়েছে, ৪১ বছর বয়সী যুবরাজ কার্ল ফিলিপ এবং তার ৩৫ বছর বয়সী স্ত্রী প্রিন্সেস সোফিয়া করোনাভাইরাস পরীক্ষায় পজেটিভ ধরা পরায় তারা আইসোলেশনে রয়েছেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat