×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০১৯-০৯-০১
  • ২৮৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বিএনপি’র শাসনামলে বাংলাদেশ জঙ্গিদের অভয়ারণ্যে পরিণত হয়েছিল : তথ্যমন্ত্রী

বিএনপি-কে গণমানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ রোববার বলেছেন, বিএনপি’র শাসনামলে দেশ জঙ্গি ও সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছিল।
আজ তথ্য মন্ত্রণালয় অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংকালে তিনি একথা বলেন।
মন্ত্রী বলেন, ‘জিয়াউর রহমান অস্ত্রের জোরে ক্ষমতা দখলন করেন এবং তার সহধর্মিনী বেগম খালেদা জিয়া ১০ বছরের শাসনামলে দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিষ্ঠা করেন।’
তিনি বলেন, ক্ষমতার লোভে অন্যান্য দল থেকে অনেক নেতা বিএনপিকে যোগদান করেন। বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এদের লোভ দেখিয়ে তার দলভারী করেন।
ড. হাছান বলেন, বিএনপি সুশাসনের পরিবর্তে দেশকে জঙ্গি ও সন্ত্রাসবাদের অভয়ারণ্যে পরিণত করে।
এ ব্যাপারে তিনি আরো বলেন, তাদের আমলে এদেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল।
মন্ত্রী বলেন, বিরোধী দল হিসেবেও বিগত ১০ বছর ধরে বিএনপি জঙ্গি ও সন্ত্রাসবাদের ভিত্তিতে তাদের রাজনীতি করেছে এবং এখনো তা অব্যহত রয়েছে, যা অত্যন্ত দুঃখজনক।
এ সময় মন্ত্রী আরো বলেন, বিএনপি প্রকাশ্য দিবালকে জনসভায় হামলা চালিয়ে আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী শাহ্ এসএম কিবরিয়া ও আওয়ামী লীগের সংসদ সদস্য আহসানউল্লাহ্ মাস্টার এমপিকে হত্যা করে।
ড. হাছান বলেন, ‘বিএনপি ২০০৪ সালের ২১ আগস্ট মুক্তাঙ্গণে আওয়ামী লীগকে জনসভা করার অনুমতি দেয়নি। তারা গ্রেনেড হামলা করার জন্য পরিকল্পিত ভাবে ২০ আগস্ট মাঝরাতে আওয়ামী লীগকে বঙ্গবন্ধু এভিনিউতে জনসভা করার অনুমোদন দেয়।’
তিনি বলেন, বিএনপি যখনই চেয়েছে আওয়ামী লীগ সরকার সব সময় তাদেরকে মিছিল ও সমাবেশের অনুমতি দিয়েছে।
বিএনপি আগামীতে ইতিবাচক রাজনীতি করবে- এ আশাবাদ ব্যক্ত করে ড. হাছান মাহমুদ বলেন, আমি ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপিকে অভিনন্দন জানাচ্ছি। একই সঙ্গে আশা করছি যে, বিএনপি জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ পরিহার করে সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করবে।
সাম্প্রতিক সড়ক দুর্ঘটনা সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, দুর্ঘটনায় কৃষ্ণা রায়ের পা হারানো সত্যিই দুর্ভাগ্যজনক ও অনাকাক্সিক্ষত ঘটনা। ঘটনার জন্য দায়ীদের বিচারের আওতায় আনা হবে এবং এ বিষয়ে সরকার কাজ করছে।
মন্ত্রী বলেন, এটা খুবই উদ্বেগের বিষয় যে, কিছু চালক (সব নয়) বেপরোয়া হয়ে উঠেছে। আমি কোন অপেশাদার চালক ও হেলপারকে যানবাহন না দেয়ার জন্য বাস, ট্রাক মালিক এসোসিয়েশন ও শ্রমিক ইউনিয়নগুলোর প্রতি আহ্বান জানাচ্ছি। ড. হাছান জনগণ ও চালকদেরও আরো সতর্ক হওয়ার আহ্বান জানান।
আইএস সম্পর্কিত অপর এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, দেশে আইএস’-এর কোন অস্তিত্ব নেই। কিন্তু জঙ্গিবাদিরা তাদের অস্তিত্বের জানান দিচ্ছে। আমি আশা করি, বিএনপিসহ অন্য রাজনৈতিক দলগুলো তাদের আশ্রয় দেবে না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat