×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে বহুল কাঙ্খিত স্বস্তির বৃষ্টি বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৪-০৪-১৯
  • ৪৫৪৩৩৪৭৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রাম নগরের পলোগ্রাউন্ডে ১৪তম আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে শনিবার (২০ এপ্রিল)। এবার মেলায় ৩৫০টি স্টল ও ১৫টি প্যাভিলিয়ন থাকবে। ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য উইম্যান জোন, ফুড কোর্ট, স্টাটআপদের জন্য জোন থাকবে। মেলার অ্যাসোসিয়েট পার্টনার এসএমই ফাউন্ডেশন। সহযোগিতা করছে রপ্তানি উন্নয়ন ব্যুরো, এফবিসিসিআই এবং আইএলও প্রগ্রেস প্রজেক্ট।
চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে আজ এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ সভাপতি আবিদা মোস্তফা।
শনিবার বিকেল ৪টায় পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উইম্যান এসএমই এক্সপো উদ্বোধন করবেন। এতে বিশেষ অতিথি থাকবেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এমপি, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী, দিলোয়ারা ইউসুফ এমপি, শামীমা হারুন লুবনা এমপি, এফবিসিসিআই’র সভাপতি মাহবুবুল আলম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনোয়ারা হাকিম আলী।
সংবাদ সম্মেলনে আবিদা মোস্তফা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ চাইছেন। সেই লক্ষ্যে কাজ করছি আমরা। বিজনেস হাব চট্টগ্রাম। এখানে একটি মেলার স্থায়ী ভেন্যু দরকার। মেলায় ইরান, ভারত, চীন, থাইল্যান্ড, পাকিস্তানের উদ্যোক্তারা অংশগ্রহণ করছে।
তিনি বলেন, এ অঞ্চলের নারী উদ্যোক্তাদের পণ্য বাজারজাত করার লক্ষ্যে ২০০২ সাল থেকে পরপর পাঁচ বছর বাওয়া স্কুল মাঠে মাসব্যাপী ঈদবাজার আয়োজন করেছিলাম। এরপর ১৩ বছর ধরে পলোগ্রাউন্ডে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো আয়োজন করে আসছি। এ মেলা দেশের নারী উদ্যোক্তা প্রতিষ্ঠানের আয়োজিত সর্ববৃহৎ মেলায় পরিনত হয়েছে। দক্ষিণ এশিয়ায় এ মেলা নারী উদ্যোক্তাদের উদ্যোগে আয়োজিত একমাত্র মেলা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উইম্যান চেম্বারের সহ সভাপতি নিশাত ইমরান, শামিম মোরশেদ, সীমা খাতুন, পরিচালক রুহী মোস্তফা, বেবি হাসান, লুদমিলা ফরিদ, সদস্য চৌধুরী জুবাইরা সাকি, রেখা আলম চৌধুরী, খালেদা আক্তার চৌধুরী প্রমুখ। এবার এক্সপো’র প্রবেশ টিকিট জনপ্রতি ২০ টাকা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat