×
ব্রেকিং নিউজ :
মুন্সীগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ২ স্কুলছাত্র নিহত সিলেট থেকে ৩৮৯ হজযাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইটের সরাসরি মদিনা যাত্রা ভারতে সংসদ সদস্য আনার হত্যার ঘটনায় রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের খাগড়াছড়িতে বুদ্ধ পূর্ণিমা পালিত ইশরাত ওয়ারিশ ব্রিটিশ এশিয়ান ট্রাস্টে প্রথম বাংলাদেশি পরিচালক গণহত্যার সমর্থকদের নিষেধাজ্ঞা নিয়ে মাথাব্যথা নেই: ওবায়দুল কাদের নিজের জন্মদিনে শুভেচ্ছা ও ভালবাসায় সিক্ত হয়ে সকলের প্রতি রাদওয়ান মুজিবের কৃতজ্ঞতা প্রকাশ এমপি আনোয়ারুল আজিমের হত্যাকান্ড মর্মান্তিক, দু:খজনক ও অনভিপ্রেত : পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকেরা সহায়তা করলে আদালতে মামলা কমবে: প্রধান বিচারপতি দেশ ও জনগণের কল্যাণে কাজ করার জন্য বৌদ্ধ নেতাদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান
  • প্রকাশিত : ২০২৪-০৪-১১
  • ৩৪৩৩৪৯০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
দিনাজপুর গোর এ শহীদ ঈদগাহ ময়দানে এশিয়ার অন্যতম বৃহত্তর ঈদের জামাত কয়েক লাখ মুসল্লির অংশগ্রহণে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার সকাল ৯টায় জামাতের ইমামতি করেন মাওলানা মোঃ শামসুল হক কাসেমী।  
আজ বৃহস্পতিবার সকাল ৭ টা থেকে বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা  ঈদগাহ মাঠে আসতে থাকেন। নির্ধারিত নামাজের সময় সকাল ৯'টার মধ্যেই ঈদগা মাঠ পরিপূর্ণ কানায় কানায় ভরে যায়।
এই ময়দানে দিনাজপুরসহ পাশাপাশি বিভিন্ন জেলা থেকে আগত মুসল্লিরা নামাজে অংশ নিয়েছে। মুসল্লিদের আসা যাওয়া ব্যবস্থায় রেলওয়ে বিভাগ থেকে  দ্বিতীয় বারের মতো দুইটি স্পেশাল ট্রেনের ব্যবস্থা ছিল। একটি ট্রেন পঞ্চগড় থেকে ঠাকুরগাঁও জেলা হয়ে এই অঞ্চলের রেলওয়ে রুটের ছয়টি স্টেশন থেকে মুসল্লিদের নিয়ে আজ বৃহস্পতিবার সকাল ৮টায় দিনাজপুর রেলওয়ে স্টেশনে আসেন। অপরটি ট্রেনটি পার্বতীপুর থেকে  চারটি রেলওয়ে স্টেশনে যাত্রী নিয়ে একই সময় দিনাজপুর স্টেশনে অবস্থান করেন। ট্রেন দুটি পবিত্র ঈদের  নামাজ শেষে মুসল্লীদের নিয়ে তাদের গন্তব্যস্থলে পৌঁছে দেন। এছাড়া বিভিন্ন জেলাও উপজেলা থেকে মুসল্লীরা নিজস্ব ব্যবস্থাপনায় বাস, মাইক্রোবাস, কার, পিকআপ ভ্যান ও মোটরসাইকেল যোগে এই জামাতে শরিক হয়ে নামাজ আদায় করেছে ।
দিনাজপুর পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ  বলেন, বিশাল এই ঈদের  জামাতে দিনাজপুর ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চল থেকে মুসল্লিরা অংশগ্রহণ করেছেন। ঈদগাহ মাঠে নিছিদ্র নিরাপত্তায় ধর্মপ্রাণ মুসল্লিরা শান্তিপূর্ণভাবে তাদের ঈদের নামাজের জামাত আদায় করতে সক্ষম হয়েছে।   ঈদগাহ মাঠ জুড়ে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছিল। সার্বিকভাবে  পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার ও স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করেছে।
দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ  জানান, মুসল্লিরা যাতে এই ঈদগাহ মাঠে নামাজে অংশগ্রহণ করতে পারেন সেজন্য দ্বিতীয়বারের মতো দুটি স্পেশাল ট্রেন ব্যবস্থা করা হয়েছিল। ১৯টি প্রবেশপথ দিয়ে সকাল ৭টা থেকে মুসল্লিরা মাঠে প্রবেশ করেছে। নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহের জন্য শান্তি কামনা করে মোনাজাত করা হয়।
নামাজ শেষে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি সাংবাদিকদের বলেন, এই ঈদগাহ ময়দানে একসাথে ৬ লাখ মুসল্লী নামাজ আদায়ের ব্যবস্থা রয়েছে। আজকের ঈদুল ফিতরের নামাজে ঈদগাহ মাঠ কানায় কানায় ভরে গিয়েছিল। আগামীতে এই ঈদগাহ মাঠের পরিধি আরো বৃদ্ধি করার পরিকল্পনা রয়েছে বলে তিনি ব্যক্ত করেন।
ঈদগাহ মাঠে ঈদুল ফিতরের নামাজে আরো অংশগ্রহণ করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম এনায়েতু রহিমসহ বিভিন্ন শ্রেণী পেশার মুসল্লিগণ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat