×
ব্রেকিং নিউজ :
শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে বাংলাদেশকে নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: ওবায়দুল কাদের আবারও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি
  • প্রকাশিত : ২০২৩-১১-১০
  • ৬৭৪৫৬১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পার্বত্য জেলা বান্দরবানে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
আজ শুক্রবার  দুপুরে বান্দরবান জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সদর উপজেলা পরিষদের  মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি কৃষকদের মাঝে এই বীজ ও সার বিতরণ করেন।
আসন্ন রবি মৌসুমে ভুট্টা,সরিষা,সূর্যমুখী ও চীনাবাদাম ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সরকারের  প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রাপ্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।
এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মীরা, পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্য সা প্রু,কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক এম এম শাহ্ নেওয়াজ, সহকারী পুলিশ সুপার মো. জুনায়েদ,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান য়ই সা প্রু,সদর উপজেলা কৃষি কর্মকর্তা কমল কৃষ্ণ রায়সহ জেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্টানের উর্ধতন কর্মকর্তা ও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চাষীরা উপস্থিত ছিলেন।
এ সময় বীর বাহাদুর উশৈসিং বলেন, গত আগস্টে বান্দরবানে ভয়াবহ বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। যার প্রভাব পড়েছে  কৃষিসহ বিভিন্ন খাতে। আওয়ামীলীগ সরকার কৃষি বান্ধব সরকার। একমাত্র আওয়ামী লীগ সরকার পাহাড়ের পিছিয়ে পড়া কৃষকদের উন্নয়নে বিনামুল্যে কৃষি সামগ্রী,বীজ,সার প্রদান করে আসছে যা আগামীতেও অব্যাহত থাকবে।
অনুষ্ঠানে সদর উপজেলার ৬০জন কৃষককে ভুট্টা, ২২০ জনকে সরিষা, ৪০ জনকে সূর্যমূখী ও ১২০জনকে চীনাবাদাম ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য প্রণোদনার আওতায় বীজ ও সার প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat