×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-১০-২০
  • ৬৭৮০৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফিলিস্তিনের মুসলমানদের ওপর ইসরায়েলের বর্বর হত্যাযজ্ঞের প্রতিবাদে ও ফিলিস্তিনের শান্তি ও কল্যাণ কামনা করে সিলেট অঞ্চলের প্রতিটি মসজিদ ধর্মীয় উপাসনালয় দোয়া ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।
সরকার ঘোষিত কর্মসুচী অনুযায়ি আজ শুক্রবার সিলেট অঞ্চলের প্রতিটি মসজিদ ও ধর্মীয় উপসনালয়ে এ কর্মসুচী পালিত হয়। 
এতে পবিত্র মসজিদুল আকসার সুরক্ষা এবং নিহত ফিলিস্তিনিদের জন্য শহীদের মর্যাদা ও যুদ্ধাহতদের জন্য উন্নত চিকিৎসার জন্য প্রার্থনা করা সহ ফিলিস্তিনী মুক্তিকামী জনগণের সুখ শান্তি ও কল্যান কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। 
জুমআর নামাজ শেষে সিলেটে ওলিকুল শিরোমণি হযরত শাহজালাল (র.) দরগাহ মসজিদসহ বিভিন্ন মসজিদে এই বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। হযরত শাহজালাল মাজার মসজিদে দোয়া পরিচালনা করেন মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা আমজাদ হোসেন। 
এ ছাড়াও সিলেট নগরীর হযরত শাহপরান (রহ.), সিলেট কেন্দ্রীয় জামে মসজিদ,সিলেট কোর্ট মসজিদ, কালেক্টরেট মসজিদ, কুদরত উল্লাহ জামে মসজিদ, বন্দরবাজার আবুতোরাব জামে মসজিদ, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদ, হাওয়াপাড়া জামে মসজিদ, সাদারপাড়া জামে মসজিদ, আম্বরখানা জামে মসজিদ, ভার্থখলা জামে মসজিদ,কাজীটুলা জামে মসজিদ,মইয়ারচর কেন্দ্রীয় জামে মসজিদসহ নগরী ও নগরীর বাহিরে বিভিন্ন পাড়া মহল্লার মসজিদের ইমাম ও মুয়াজ্জিনবৃন্দ হাজার হাজার মুসল্লিরা এ বিশেষ মোনাজাতে অংশনেন। মুসল্লিরা বাংলাদেশসহ সারাবিশ্বের সকল মানুষের সুরক্ষা,দেশের অব্যাহত সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করেন।
এদিকে ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে এবং ফিলিস্তিনের মুসলমানদের ওপর ইসরায়েলের বর্বর হত্যাযজ্ঞ, নির্যাতন, বোমা হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদে সিলেট মহানগর সহ প্রায় প্রতিটি এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন সিলেটের মুসলিম জনতা।
আজ শুক্রবার (২০ অক্টোবর) বাদ জুমআ সিলেট মহানগরী ও এর বাহিরে বিভিন্নস্থানে নানা বয়স ও পেশার মানুষ হাজার হাজার মানুষ রাজপতে বিক্ষোভ করেন। বিক্ষোভকারীরা ফিলিস্তিনের পতাকা এবং গাজায় ইসরাইলি হামলায় হতাহতের ছবি ও বিধ্বস্ত ভবনের ছবি বহন করছিলেন। এসময় তারা আমেরিকা ও ইসরাইলবিরোধী নানা শ্লোগান দেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat