×
ব্রেকিং নিউজ :
নোয়াখালীতে নতুন গ্যাস কূপের খনন কার্যক্রম শুরু জয়পুরহাটে চাঞ্চল্যকর আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড গোপালগঞ্জ সদর উপজেলায় ২১২ প্রাণির ভ্যাক্সিনেশন প্রয়োগ ভোলায় ৭ হাজার ৭২৫ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৯-১৯
  • ৮০০৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সেবা ও উন্নতির দক্ষ রুপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’-এই প্রতিপাদ্য বিষয়ে জেলা পর্যায়ে আজ জাতীয় স্থানীয় সরকার দিবস পালন করা হয়েছে।
এ উপলক্ষে সকাল সাড়ে ৯টায় কানাইখালী পুরনো স্টেডিয়াম থেকে বের হওয়া বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ শেষে অনিমা চৌধুরী অডিটোরিয়ামে আলোচনা সভায় মিলিত হয়।
জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল। নাটোর ও নওগাঁ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রতœা আহমেদ অনুষ্ঠানে সম্মানীত অতিথির বক্তব্য দেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. আশরাফুল ইসলাম, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শরিফুল ইসলাম রমজান এবং নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি।
অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে প্রথবারের মত জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের প্রচলন করেছেন। প্রধানমন্ত্রীর প্রবর্তিত ‘আমার গ্রাম আমার শহর’ কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে শহর ও গ্রামের ব্যবধান আর নেই। অবকাঠামো উন্নয়ন এবং সেবার পরিধি বৃদ্ধির মাধ্যমে গ্রামীণ জনপদে এখন অর্থনৈতিক কর্মকান্ডে গতি সঞ্চার হয়েছে।
জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে বর্তমান জনগণের জন্যে দুই শতাধিক সেবা প্রদান কার্যক্রম আরো গতিশীল হবে এবং সেবা প্রদানের পদ্ধতি সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি পাবে, সেবার পরিধিতে গতি সঞ্চার হবে, স্থানীয় সরকার ব্যবস্থায় দলগত প্রচেষ্টা আরো জোরদার হবে। সর্বোপরি সেবা প্রদানের মাধ্যমে সরকারি দপ্তরগুলোর সাথে জনগনের মেলবন্ধন সুদৃঢ় হবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।
স্থানীয় সরকার দিবস উপলক্ষে জেলার সাতটি উপজেলায় উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী জাতীয় স্থানীয় সরকার উন্নয়ন মেলার আয়োজন করেছে। আজ মেলায় সেবা প্রদানের পরিধি মূল্যায়নপূর্বক মেলার সমাপ্তি হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার সারমিনা সাত্তার।
স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. আশরাফুল ইসলাম জানান, দেশে প্রথমবারের মত ‘ক’ শ্রেণীর দিবস হিসেবে জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের প্রচলন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat