×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-০৮-১২
  • ১৭৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার একটি জঙ্গি আস্তনায় কাউন্টার টেররিজম ইউনিট "অপারেশন হিলসাইড" অভিযান পরিচালনা করে। এতে চারজন পুরুষ জঙ্গি ও ছয়জন নারী জঙ্গিকে আটক করা হয়। 
উপজেলার কর্মধা ইউনিয়নের সীমান্তবর্তী পূর্ব টাট্রিউলী গ্রামে অভিযানের পূর্বে বাড়িটি শুক্রবার রাত থেকে ঘিরে রাখে পুলিশ ও কাউন্টার টেরিজম ইউনিট। অভিযানে কোন হতাহতের ঘটনা ছাড়াই চারজন পুরুষ জঙ্গি ও ছয়জন নারী জঙ্গিকে আটক করা হয়। এসময় তাদের সঙ্গীয় তিন শিশুকে হেফাজতে নেয়া হয়। অভিযানে মৌলভীবাজার জেলা পুলিশ সার্বিক সহায়তা প্রদান করে। জঙ্গি আস্তানা থেকে ২.৫ কেজি বিস্ফোরক, ৫০ টি ডেটোনেটর, প্রশিক্ষণ ম্যানুয়াল, কমান্ডো বুটসহ অন্যান্য প্রশিক্ষণ সরঞ্জামাদি, ছুরি-রামদাসহ অন্যান্য ধারালো অস্ত্র এবং নগদ ৩ লক্ষ ৬১ হাজার টাকা ও স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে।    
স্থানীয় এলাকাবাসী সূত্র জানায়, প্রায় এক একর জমি দুবাই প্রবাসী রফিক মিয়ার কাছ থেকে জঙ্গিরা ক্রয় করে। এরপর ওই পাহাড়ি টিলার জমিতে কয়েকটি ঘর নির্মাণ করে বসবাস করছিল। ওই টিলায় প্রায় ২০ থেকে ২৫ জন বসবাস করতো। অভিযানের খবর পেয়ে বেশ কয়েকজন পালিয়ে যায়। ঢাকা থেকে কাউন্টার টেরিজম  ইউনিটের একটি ইউনিট সকাল থেকে অভিযান শুরু করেছে। 
কর্মধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ জানান, এরা জমি কিনে পাহাড়ি টিলায় ঘর তৈরি করে বসবাস করছে। তারা স্থানীয়দের জানান, নদী ভাঙ্গনে তাদের বাড়ি বিলীন হওয়ায় এলাকায় জমি কিনে বসবাস করে আসছেন। তাদের প্রায় সময় সীমান্ত এলাকায় গহীন পাহাড়ে যাতায়াত ছিল।
দূর্গম পাহাড়ে জঙ্গি আস্তানায় অতিরিক্ত পুলিশ কমিশনার, সিটিটিসি নেতৃত্বে সিটিআই বিভাগের একটি টিম সোয়াত অপারেশন "অপারেশন হিল সাইড" পরিচালনা করে। 
রাতভর অভিযান শেষে আজ শনিবার বেলা পৌনে ১১টার দিকে ব্রিফিংয়ে এই তথ্য জানান- সিটিটিসির প্রধান মো. আসাদুজ্জামান। ব্রিফিংয়ে সিটিটিসি প্রধান বলেন, আটক ব্যক্তিরা ‘ইমাম মাহমুদের কাফেলা’ নামের নতুন একটি জঙ্গি সংগঠনের সদস্য।
অভিযানে শরীফুল ইসলাম (৪০), পিতা-ওমর আলী, গ্রাম-দক্ষিণ নলতা, থানা ও জেলা-সাতক্ষীরা। হাফিজ উল্লাহ (২৫), পিতা-আবুল কাশেম, সাং-কানলা, থানা-ইটনা, জেলা-কিশোরগঞ্জ। খায়রুল ইসলাম (২২), পিতা-নজরুল ইসলাম, গ্রাম-রসুলপুর, থানা-ফতুল্লা, জেলা-নারায়ণগঞ্জ, রাফিউল ইসলাম (২২), পিতা-সাইফুল ইসলাম, গ্রাম-মাইজবাড়ী, থানা-কাজীপুর, জেলা-সিরাজগঞ্জ। মেঘনা (১৭), স্বামী-খায়রুল ইসলাম, পিতা-মানিক মিয়া, গ্রাম-রসুলপুর, থানা-ফতুল্লা, জেলা-নারায়ণগঞ্জ। আবিদা (১২ মাস), পিতা-খায়রুল ইসলাম, গ্রাম-রসুলপুর, থানা-ফতুল্লা, জেলা-নারায়নগঞ্জ। শাপলা বেগম (২২), পিতা-মজনু মল্লিক, স্বামী-আ. ছত্তার, গ্রাম-শ্রীপুর, থানা-আটঘরিয়া, জেলা-পাবনা। জুবেদা (১৮ মাস), পিতা-আঃছত্তার, গ্রাম-শ্রীপুর, থানা-আটঘরিয়া, জেলা-পাবনা। হুজাইফা (৬), পিতা-আ. ছত্তার, গ্রাম-শ্রীপুর, থানা-আটঘরিয়া, জেলা-পাবনা। মাইশা ইসলাম (২০), পিতা-সাইদুল ইসলাম, স্বামী-সোহেল তানজীম রানা, গ্রাম-চাদপুর (পিতার বাড়ী), থানা ও জেলা-নাটোর। মোছা. সানজিদা খাতুন (১৮), পিতা-আব্দুল জলিল, গ্রাম-নিজবলাই, থানা-শরিয়াকান্দি, জেলা-বগুড়া। আমিনা বেগম(৪০), পিতা-জলমত খাঁ, স্বামী-শফিকুল ইসলাম, গ্রাম-দক্ষিন নলতা, থানা-তালা, জেলা-সাতক্ষীরা। মোছা. হাবিবা বিনতে শফিকুল (২০), পিতা-শফিকুল, গ্রাম-দক্ষিণ নলতা, থানা-তালা, জেলা-সাতক্ষীরাকে আটক করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat