×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে বহুল কাঙ্খিত স্বস্তির বৃষ্টি বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-০৮-০২
  • ১৬০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে গোপালগঞ্জে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে আগামীকাল ৩ আগস্ট বৃহস্পতিবার। 
গোপালগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে  জেলা শিল্পকলা একাডেমি সহযোগিতায় আগামী কাল ৩ আগস্ট বৃহস্পতিবার দুপুর ১২ টা থেকে শহরের শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির জেলা কালচারাল অফিসার ফারহান কবীর সিফাত বলেন, চিত্রাংকন প্রতিযোগিতার ‘ক’ বিভাগে শিশু শ্রেণি থেকে ৩য় শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেবে। এ বিভাগে চিত্রাংকন প্রতিযোগিতার বিষয় উন্মুক্ত। ‘খ’ বিভাগে ৪র্থ শ্রেণি থেকে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ও ‘গ’ বিভাগে ৭ম শ্রেণি থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেবে। খ ও গ বিভাগে চিত্রাকনের বিষয় ‘শেখ কামালের প্রতিকৃতি’।
ওই কর্মকর্তা বলেন, ‘ক’ বিভাগে  ৫ম শ্রেণি থেকে ৭ম শ্রেণির শিক্ষার্থীরা ‘শৈশবে শেখ কামাল’ এবং ‘খ’ বিভাগে ৮ম শ্রেণি থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা ‘শেখ কামাল ও মুক্তিযুদ্ধ’ বিষয়ক রচনা প্রতিযোগিতায় অংশ নেবে। 
জেলা কালচারাল অফিসার  ফারহান কবীর সিফাত আরো বলেন, প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীদের জন্ম নিবন্ধন সনদ প্রতিযোগিতার সময় অবশ্যই জমা দিতে হবে। চিত্রাঙ্কন প্রতিযোগিতার জন্য কার্টিজ পেপার এবং রচনা প্রতিযোগিতার জন্য  কাগজ জেলা শিল্পকলা একাডেমি থেকেই সরবরাহ করা হবে। ইতিমধ্যে সাংস্কৃতিক প্রতিযোগিতার প্রায় সব পস্তুতি  সম্পন্ন করা হয়েছে। আগামী ৫ আগস্ট সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম ।
গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক খোন্দকার এহিয়া খালেদ সাদী বলেন,  শেখ কামাল ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যৈষ্ঠ পুত্র। বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শহিদ শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে  তাঁর নিজ জেলা গোপালগঞ্জে এ সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এতে গোপালগঞ্জের উল্লে খযোগ্য সাংখ্যক শিক্ষার্থী অংশ নেবে বলে আশাবাদ ব্যক্ত করেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক খেখান্দকার এহিয়া খালেদ সাদী। এ ব্যাপারে প্রয়োজনীয় প্রচার-প্রচারণা চালানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat