×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে বহুল কাঙ্খিত স্বস্তির বৃষ্টি বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-০৭-২৬
  • ১৮২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ডেঙ্গু পরীক্ষার ফি বেশি নেয়ায় মাদারীপুরের তিনটি বেসরকারি হাসপাতাল ও পাবনার দু’টি ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করা হয়েছে।
মাদারীপুর সংবাদদাতা জানান- ডেঙ্গু পরীক্ষার ফি বেশি নেয়ার অভিযোগে মাদারীপুর জেলার তিনটি বেসরকারি হাসপাতাল মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে শহরের বিভিন্ন এলাকায় এই অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মাদারীপুরের সহকারি পরিচালক জান্নাতুল ফেরদৌস জানান, বেসরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ফি বেশি নেয়া হচ্ছে এমন অভিযোগে অভিযান চালানো হয়। এ সময় বেসরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার সরকার নির্ধারিত ফি ৩০০/- এর পরিবর্তে ৫০০/- টাকা নেয়ার সত্যতা পাওয়া যায়। পরে কলেজ রোড এলাকার ‘নুর জাহান সেলিম নিরাময় হাসপাতাল’কে ২০ হাজার টাকা, ‘প্লানেট হাসপাতাল’কে ১০ হাজার ও ‘ইসলামী ব্যাংক এ আর হাওলাদার কমিউনিটি হাসপাতাল’কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তার স্বার্থে নিয়মিত এই অভিযান পরিচালনার কথা জানায় কর্মকর্তারা।
পাবনা সংবাদদাতা জানান- ডেঙ্গু পরীক্ষার ফি বেশী নেয়ায় পাবনা জেলার দু’টি ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করেছে ভোক্তা সংরক্ষণ অধিকার অধিদপ্তর। 
বুধবার সকালে পাবনা শহরের ইউরো মেডিকেল সেন্টার ও পাবনা মেডিকেল কন্সাল্টেশন সেন্টারকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়। 
ভোক্তা সংরক্ষণ অধিকার অধিদপ্তর পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহমুদ হাসান রনি জানান, ডেঙ্গু পরীক্ষার ফি বেসরকারি হাসপাতালের জন্য সরকারি নির্ধারণ করেছেন ৩০০/- টাকা এবং সিবিসি ৪০০/- টাকা। বুধবার সকালে পাবনা শহরের ইউরো মেডিকেল সেন্টার ও পাবনা মেডিকেল কন্সাল্টেশন সেন্টারে গিয়ে দেখা যায় সরকার নিধারিত পরীক্ষার ফি চেয়ে বেশী নিচ্ছে। ভোক্তা অধিকারের ৩৯ ও ৪০ ধারায় দুই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি আরো জানান আমাদের অভিযান চলমান আছে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat