×
ব্রেকিং নিউজ :
ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান তাপদাহের পর দেশে তাপমাত্রা নতুন রেকর্ড গড়তে পারে : আশঙ্কা বিএমডি’র আগামীকাল থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম শুরু, বন্ধ থাকবে আ্যসেম্বলি মানবিক সমাজ বিনির্মাণে তরুণদের উদ্ভাবনী জ্ঞান ও বিজ্ঞানমনস্ক চিন্তাকে কাজে লাগাতে হবে : স্পিকার প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১১ জন দ্বিপাক্ষিক বাণিজ্যিক বাঁধা দূর করতে ভুটান ও বাংলাদেশ উভয় পক্ষ সম্মত দেবোত্তর সম্পত্তি রক্ষায় আইন করা হচ্ছে : ভূমিমন্ত্রী দু’টি বিদেশী এয়ারলাইন্সের কার্যক্রম শুরু হচ্ছে মে মাসে নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবনের পাশাপাশি নিরাপদ খাদ্য উৎপাদন নিশ্চিত করতে হবে : প্রাণিসম্পদমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৭-১২
  • ৬৯৩৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সিলেটের গোলাপগঞ্জ পৌরসভায় ৫৮ কোটি ১৮ লাখ টাকার বার্ষিক বাজেট ঘোষণা করা হয়েছে।আজ বুধবার (১২ জুলাই) দুপুর ১২টায় পৌরসভা অডিটোরিয়ামে ২০২৩-২৪ অর্থ বছরের এ বাজেট পেশ করেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল।
গত ২০২২-২৩ অর্থবছরের চেয়ে এবার ৪২ লাখ ৭০ হাজার ৮১ টাকা বেশি বাজেট প্রদান করা হয়। গত বছরের বাজেট ছিল ৫৭ কোটি ৭৫ লাখ ২০হাজার টাকা।
আগামী ২০২৩-২৪ অর্থবছরের বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৫৮ কোটি ১৭লাখ ৯০ হাজার ৮১ টাকা। এর মধ্যে রাজস্ব আয় ধরা হয়েছে ৫ কোটি ৭০ লাখ ২০ হাজার টাকা। প্রকল্প ও সরকার হতে এডিপি মঞ্জুরী আয় ধরা হয়েছে ৫২ কোটি টাকা। বাজেটে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৬০ লাখ ৫৫ হাজার টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৫২ কোটি টাকা। মোট ব্যয় ধরা হয়েছে ৫৭ কোটি ৬০লাখ ৫৫ হাজার টাকা। বাজেটে সার্বিক উদ্ধৃত্ত ৫৭ লাখ ৩৫ হাজার ৮১ টাকা ধরা হয়েছে।
বাজেট বক্তৃতায় পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল বলেন, আধুনিক মডেল পৌরসভা গঠনে আমি ও পৌর পরিষদ বদ্ধপরিকর। নাগরিক সুবিধাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে যোগাযোগ ব্যবস্থায় উন্নয়ন, নতুন রাস্তাঘাট নির্মাণ, অবহেলিত এলাকায় ব্রীজ-কালভার্ট-ড্রেন নির্মাণ করেছি। এছাড়াও করোনা ও বন্যাসহ বিভিন্ন দুর্যোগে জনগণের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটাতে কাজ করে যাচ্ছি। পৌরসভাকে দৃষ্টিনন্দন, জলাবদ্ধতা নিরসন, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, ষ্ট্রিট লাইট স্থাপন, ওয়ার্ডে ওয়ার্ডে সোলার স্থাপন করে আলোকিত পৌরসভা গড়তে কাজ করে যাচ্ছি। তিনি বলেন, এ বাজেট সাধারণ মানুষের আস্থার প্রতিফলন হিসেবে কাজ করবে বলে আমি মনে করি। মেয়র বলেন, পৌরসভায় বিভিন্ন এলাকায় পানির সমস্যা রয়েছে তা নিরসনের জন্য আমরা ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট স্থাপন করার উদ্যোগ নেয়া হয়েছে,যার ভুমি অধিগ্রহণ কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। এর কাজ চলমান রয়েছে।এর বাস্তবায়নের পর পৌরবাসী এর সুফল ভোগ করবেন বলে তিনি আশা প্রকাশ করেন। এছাড়াও পৌরসভার যানজট নিরসনে নানা পদক্ষেপ হাতে নিয়েছেন বলে তিনি জানান।
প্যানেল মেয়র হেলালুজ্জামান হেলালের সভাপতিত্বে এতে পৌর নির্বাহী কর্মকর্তা নিকুঞ্জ ব্যানার্জী, পৌর কাউন্সিলর,মহিলা কাউন্সিলর,পৌরসভার কর্মকর্তা কর্মচারীসহ বিভিন্ন প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat