×
ব্রেকিং নিউজ :
মিয়ানমারে প্রচন্ড গরমে লোকরা ইয়াংগুনের পার্কগুলোতে ভিড় করছে সৌদি আরবে আরব-ইইউ গাজা নিয়ে আলোচনা ইরাকে মহিলা টিকটক তারকাকে গুলি করে হত্যা গেইল ও বোল্টের পর টি-টোয়েন্টি বিশ্ব কাপের শুভেচ্ছা দূত যুবরাজ ৬০ বছর বয়সে সেরা সুন্দরীর খেতাব জিতে ইতিহাস তৈরি করলেন আলেজান্দ্রা মারিসা রদ্রিগেজ জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা
  • প্রকাশিত : ২০২৩-০৬-২৮
  • ১৯৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
আগামীকাল বৃহস্পতিবার পূণ্যভূমি সিলেটসহ সারাদেশে উদযাপিত হবে পবিত্র ঈদুল আযহা।সিলেট মহানগরীতে ঈদের জামাত কোথায় কখন হবে, তার সময়সূচী ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
সিলেট নগরীতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সিলেট মহানগরীর ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে। এখানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। নামাজের আগে বয়ান পেশ করবেন ও ইমামতি করবেন সিলেট নগরীরর বন্দর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা কামাল উদ্দিন।
ঈদের এ জামাতে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সংসদ সদস্য, প্রশাসনের পদস্থ কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং কেন্দ্রীয় ও স্থানীয় রাজনৈতিক নেতাসহ লাখো মুসল্লিরা অংশ নেবেন।
সিলেট জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে বৃহস্পতিবার সকাল ৮টায় ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন বন্দরবাজারস্থ কালেক্টরেজামে মসজিদের ইমাম ও খতিব।
দরগাহে হযরত শাহজালাল (রহঃ) জামে মসজিদে পবিত্র ঈদুল আযহার জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন মুফতি মাওলানা আসজাদ হোসাইন।
সিলেট মহানগরের বন্দরবাজারস্থ কালেক্টরেট জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। নামাজে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা শাহ আলম। সিলেট জজ কোট জামে মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়।
সিলেট রেজিস্ট্রারী মাঠে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়। সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে পবিত্র ঈদুল আযহার জামাত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। নামাজে ইমামতি করবেন মাওলানা আব্দুস সালাম-আল মাদানী । এই জামাতে মহিলাদের জন্য আলাদা নামাজের ব্যবস্থা রয়েছে। বন্দরবাজারস্থ কুদরত উল্লাহ জামে মসজিদে ঈদুল আযহার পৃথক ৩টি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়, দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় ও তৃতীয় জামাত ৯টায় অনুষ্ঠিত হবে।
এছাড়াও এবার পবিত্র ঈদুল আযহায় মহানগরসহ সিলেট জেলায় ছোট-বড় ৩ হাজারের অধিক ঈদগাহ-মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে ।
এদিকে ঈদের বিশেষ এ জামাতকে কেন্দ্র করে সিলেট নগরী ও নগরীর বাহিরে সিলেট বিভাগের ৪ জেলার সকল ঈদগাহ ও মসজিদ গুলোকে প্রস্তুত করা হয়েছে। সুষ্ঠুভাবে ঈদের জামাত ও ঈদের যাবতীয় আনুষ্ঠানিকতাসহ ঈদ উৎসব নির্বিঘেœ পালনে আইনশৃঙ্খলা বাহিনী স্ব স্ব এলাকায় তাদের তৎপরতা অব্যাহত রেখেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat