×
ব্রেকিং নিউজ :
৬০ বছর বয়সে সেরা সুন্দরীর খেতাব জিতে ইতিহাস তৈরি করলেন আলেজান্দ্রা মারিসা রদ্রিগেজ জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা
  • প্রকাশিত : ২০২৩-০৪-২৪
  • ৬২৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সিলেটের পর্যটন এলাকায় দুর্ঘটনা রোধে বিশেষ অভিযানে নেমেছে সিলেট জেলা পুলিশ।সিলেটে ৩ উপজেলায় আগত পর্যটকদের নিরাপত্তায় সড়ক দুর্ঘটনা সহ যে কোন দুর্ঘটনা রোধকল্পে বিশেষ করে ‘ডিজে ট্রাক’ বন্ধ করতে অভিযান চালাচ্ছে পুলিশ।
সিলেট জেলা পুলিশ সূত্র জানায়, সিলেটের সীমান্তবর্তী উপজেলা জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জের বিভিন্ন পর্যটন স্পটে উঠতি বয়সী অনেক তরুণ খোলা ট্রাকে উচ্চ শব্দে বাদ্যযন্ত্র বাজিয়ে বেপরোয়া গতিতে ডিজে পার্টি করতে পর্যটন এলাকায় গমন করে। অতিরিক্ত গতি এবং উচ্চ শব্দে বাদ্যযন্ত্র বাজানোর কারণে তা সড়কের যাত্রী, বাজার এলাকার সাধারণ মানুষ এবং পর্যটন এলাকার পর্যটকদের বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।
সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন খোলা ট্রাকে উচ্চ শব্দে বাদ্যযন্ত্র বাজিয়ে ডিজে পার্টির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানা ও ট্রাফিক পুলিশকে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছেন। পর্যটন সংশ্লিষ্ট ৩ থানার পুলিশ ও ট্রাফিক পুলিশ এ লক্ষ্যে অভিযান পরিচালনা করে আসছে। ট্রাফিক আইন লঙ্ঘন এবং খোলা ট্রাকে ডিজে পার্টির বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। মালামাল পরিবহনের ট্রাকে মানুষ পরিবহন করায় ট্রাক চালকের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে জরিমানা এবং মামলা করা হচ্ছে। এছাড়া, ট্রাফিক আইন লঙ্ঘন করে অবৈধভাবে চলাচলকারী মোটর সাইকেল আটক করা হচ্ছে।
সিলেট জেলা পুলিশের সহকারি মিডিয়া ফোকাল পয়েন্ট কর্মকর্তা পুলিশ পরিদর্শক শ্যামল বনিক  জানান, সিলেটের পর্যটন এলাকায় আগত পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনা করে সিলেট জেলা পুলিশ ৭ দিনের বিশেষ কার্যক্রম পরিচালনা করছে।
তিনি বলেন, জনসাধারনের চলাচল, জান মালের নিরাপত্তার জন্য চলমান এ অভিযান আগামী আরও দুই-তিন দিন পরিচালনা এবং সংশ্লিষ্ট আইনে চালক ও পরিবহনের বিররুদ্ধে মামলা গ্রহণ করা হবে।
এছাড়াও পর্যটকদের সার্বিক নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের পাশপাশি জেলা পুলিশের একজন এডিশনাল এসপি'র নেতৃত্বে পুলিশের বিশেষ টিম পর্যটন স্পটগুলোতে কাজ করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat