×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২২-০৩-০৭
  • ৪৮৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ঐতিহাসিক ৭মার্চ উপলক্ষে হবিগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।
আজ সোমবার সকাল ৯টায় শহরের টাউন হল এলাকায় জাতির পিতার প্রতিকৃতিতে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো: আবু জাহির এমপি, জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পাঞ্জলি প্রদান করেন জেলা প্রশাসক ইশরাত জাহান, পুলিশ সুপার এস এম মুরাদ আলি।
এরপর জেলার বিভিন্ন সরকারি দপ্তর, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন শ্রদ্ধার্ঘ অর্পন করেন।
পরে জাতির পিতা ও তার পরিবারের সদস্য এবং মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের আতœার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
জেলার কালেক্টরেট ভবনের সামনে সকাল ১১ টায় সমবেত কন্ঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ ১০০ জন শিশু পরিবেশন করে।
দিবসটি উপলক্ষে জাতির পিতার ঐতিহাসিক ভাষণ প্রচার, আলোচনা সভা ও বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। কালেকটারেট ভবনের সামনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ দেশের পথে-প্রান্তরে প্রচার হলে বাঙালি জাতি অন্যায়ের বিরুদ্ধে উজ্জীবিত হবেÑ সেই ভয়ে দীর্ঘ ২৬ বছর ভাষণটি প্রচার করতে দেয়নি বিএনপি। স্বাধীনতা বিরোধীরা সেই ভাষণটি আড়াল করতে চেয়েছিল। স্বাধীনতার ইতিহাসকে মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে।
তিনি বলেন, স্বাধীনতাবিরোধীরা যুগে যুগে মহান বিজয়ের ইতিহাসকে বিকৃত করেছে। স্বাধীনতার ইতিহাস মুছে দিতে চেয়েছিল তারা। কিন্তু সফল হতে পারেনি। ৭ই মার্চের সেই ঐতিহাসিক ভাষণ খুদে শিক্ষার্থীরাও এখন হৃদয়ে ধারণ করে ।
জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার এসএম মুরাদ আলি, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নূরুল ইসলাম, হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ নাজমুল হাসান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো: আলমগীর চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম।
বক্তব্য রাখেন সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুন্সী আব্দুর রহিম জুয়েল, বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুলতান মাহমুদ ও মশিউর রহমান শামীম প্রমুখ।
আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।
পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার মো: শোয়েব শাত-ঈল ইভান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat