×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২২-০২-২৬
  • ৬২৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি বলেছেন, ২০২৩ সালের জুন মাসের মধ্যেই শেষ হবে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার বাল্লা স্থল বন্দরের আধুনিকায়নের কাজ। 
তিনি বলেন, পাশাপাশি বন্ধ হয়ে যাওয়া শায়েস্তাগঞ্জ-বাল্লা রেল যোগাযোগ পুনরায় চালু করা হবে। 
শনিবার দুপুরে বাল্লা স্থল বন্দরের উন্নয়ন কাজ পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।  
এসময় উপস্থিত ছিলেন স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান অতিরিক্ত সচিব মোহাম্মদ আলমগীর, স্থল বন্দর কর্তৃপক্ষের সদস্য ও যুগ্ম-সচিব মোস্তফা কামাল মজুমদার, হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান, পুলিশ সুপার (এসপি) এসএম মুরাদ আলি, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক, পৌর মেয়র সাইফুল আলম রুবেল, স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী ও সহকারি কমিশনার মিল্টন চন্দ্র পালসহ জনপ্রনিধি ও দলীয় নেতাকর্মী। সেখানে তিনি ব্যবসায়ী ও সুধীজনের সাথে মতবিনিময় করেন।
প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী বলেন, বাল্লা স্থল বন্দর আধুনিকায়নের কাজে কোন ধরনের বাধা বিপত্তিকে বরদাশত করা হবে না। কাজের গুণগত মান নিশ্চিত করেই ঠিকাদারদেরকে কাজ করতে হবে। চুনারুঘাট থেকে বাল্লা স্থলবন্দর পর্যন্ত সড়ক প্রশস্ত ও উন্নত করার কাজ করবে সড়ক ও জনপথ বিভাগ। পরে মন্ত্রী বাল্লা পুরনো স্থল শুল্ক বন্দর পরিদর্শন করেন। 
মন্ত্রী বলেন, বন্দর আধুনিকায়ন হলে আমদানী ও রপ্তানীতে আরও গতি বাড়বে।
বাল্লা স্থল বন্দর দেশের ২৩তম স্থলবন্দর। ২০১৬ সালে নৌপরিবহন মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী এম শাহজাহান খান এ বন্দরের ঘোষনা করেন। উপজেলার গাজীপুর ইউনিয়নের কেদারাকোর্ট এলাকায় প্রায় ১৩ একর জমির উপর এ বন্দরের জমি অধিগ্রহণ শেষে অবকাঠামো তৈরীর কাজ চলছে। 
এর আগে তিনি চুনারুঘাট উপজেলার দেওরগাছ ইউনিয়নে করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। 
বিকেলে তিনি চুনারুঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৬৫জন নৃত্বাত্বিক জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল, ৫০জন প্রাইমারি ও মাধ্যমিক শিক্ষার্থীর কাছে শিক্ষাবৃত্তির ৬ লাখ ৭২ হাজার টাকা বিতরণ করেন। এছাড়া উপজেলায় কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন প্রতিমন্ত্রী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat